শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৩৬ অপরাহ্ন

রাশিয়া থেকে ডিজেল আমদানির বিষয়ে কমিটি কাজ করছে: প্রতিমন্ত্রী

ভয়েসবাংলা প্রতিবেদক / ৫৩ বার
আপডেট : সোমবার, ২২ আগস্ট, ২০২২

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, রাশিয়া থেকে ডিজেল আমদানির বিষয়ে গঠিত কমিটির প্রতিবেদন পাওয়ার পর প্রস্তাব বিবেচনা করা হবে। সোমবার (২২ আগস্ট) সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, বিষয়টি এখনও আমার কাছে আসেনি। আমরা কীভাবে আমদানি করতে পারি, সে বিষয়ে কমিটি কাজ করছে। তাদের মতামতের ওপর নির্ভর করছে পরবর্তী সিদ্ধান্ত।

বিপিসি জানায়, সম্প্রতি রাশিয়ার প্রতি টন পরিশোধিত ডিজেল ৪২৫ ইউএস ডলারে সরবরাহ করতে দেশটির রাষ্ট্রায়ত্ত কোম্পানি রাসনেফটসহ কয়েকটি কোম্পানি আগ্রহ দেখিয়েছে।

জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাশিয়ার এই প্রস্তাব খতিয়ে দেখতে সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছেন। এরপর তাদের প্রস্তাবগুলো পর্যালোচনা করতে বিপিসির মহাব্যবস্থাপক (কমার্শিয়াল অ্যান্ড অপারেশন) মোস্তফা কুদরত ইলাহীর নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়। চলতি সপ্তাহে কমিটির রিপোর্ট দেওয়ার কথা রয়েছে।

প্রসঙ্গত, গত ১৬ আগস্ট জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভা শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছিলেন, রাশিয়া থেকে জ্বালানি তেল আমদানির বিষয়টি পর্যালোচনা করার কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রুবলের সঙ্গে টাকা বিনিময়ের মাধ্যমে মূল্য পরিশোধ করা যায় কিনা, সেই বিষয়েও উপায় খুঁজে দেখার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর