রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৪৬ পূর্বাহ্ন

রাশিয়ায় ‘রক্তপাত’ ঘটতে পারতো: রমজান কাদিরভ

ভয়েস বাংলা প্রতিবেদক / ১১ বার
আপডেট : রবিবার, ২৫ জুন, ২০২৩

রাশিয়ায় ঢুকে সশস্ত্র অবস্থায় অভিযান চালানোয় ভাড়াটে বাহিনী ওয়াগনারের তীব্র সমালোচনা করেছেন চেচেন নেতা রমজান কাদিরভ। বাহিনীর প্রতিষ্ঠাতা ও নেতা ইয়েভজেনি প্রিগোজিনের কর্মকাণ্ডের নিন্দা জানিয়ে তিনি বলেছেন, কোনও রক্তপাত ছাড়া সবকিছু শান্তিপূর্ণভাবে অবসান হয়েছে, কিন্তু এটা ঘটতে পারতো।
চেচেন নেতা কাদিরভ শনিবার টেলিগ্রামে পোস্টে বলেন, ওয়াগনার বিদ্রোহ বন্ধ করার জন্য কঠোর ব্যবস্থা নেয়ার প্রয়োজন ছিল। যারা রুশ ফেডারেশনের অখণ্ডতা লঙ্ঘন করবে তাদের কঠোর হাতে দমন ও শেষ করে দিতে হবে।
২৪ ঘণ্টার প্রিগোজিনের কর্মকাণ্ডের ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে পুতিনের এই ঘনিষ্ঠজন বলেন, একজন ব্যক্তির দাম্ভিকতা বিপজ্জনক পরিণতির দিকে যেতে পারে। এতে বিপুল সংখ্যক মানুষকে সংঘাতের দিকে টেনে নিয়ে যেতে পারে। এর পেছনে প্রিগোজিনের উচ্চাকাঙ্ক্ষাকে দায়ী করেছেন এই চেচেন নেতা।
এর আগে ওয়াগনারের বিরুদ্ধে লড়াইয়ে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও ক্রেমলিনকে সহযোগিতার প্রস্তাব দেন তিনি। শনিবার পুতিনের ভাষণের কথা তুলে ধরে চেচেন নেতা বলেন, জাতির উদ্দেশে দেওয়া ভাষণে পুতিন সঠিকভাবে উল্লেখ করেছেন, এটি একটি সামরিক বিদ্রোহ। এমন পদক্ষেপের কোনও অজুহাত থাকতে পারে না। আমি পুতিনকে পুরোপুরি সমর্থন করি। সূত্র: সিএনএন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর