রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:০২ পূর্বাহ্ন

রানি এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিলেন প্রধানমন্ত্রী

ভয়েসবাংলা প্রতিবেদক / ১৪২ বার
আপডেট : সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সোমবার যুক্তরাজ্যের লন্ডনে অন্যান্য বিশ্বনেতাদের সঙ্গে ওয়েস্টমিনস্টার অ্যাবেতে রানি দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিয়েছেন। ব্রিটেনের সাবেক প্রধানমন্ত্রীরা, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁসহ কয়েক শ বিশিষ্ট ব্যক্তি সেখানে যোগ দেন।

রানির অন্ত্যেষ্টিক্রিয়া ওয়েস্টমিনিস্টার অ্যাবেতে অনুষ্ঠিত হচ্ছে— যে ভবনটিতে তিনি বিবাহবন্ধনে আবদ্ধ এবং রাজমুকুটে অভিষিক্ত হয়েছিলেন। জাতীয় পতাকায় ঢাকা ও রাজকীয় মুকুট শোভিত কফিনটি রাজকীয় নৌবাহিনীর সদস্যরা কামানবাহী গাড়িতে টেনে গির্জায় নিয়ে আসে।

গত বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) শেখ হাসিনা রানি দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিতে যুক্তরাজ্যে রাষ্ট্রীয় সফরে লন্ডনে পৌঁছান। প্রধানমন্ত্রীর ছোটবোন এবং বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানাও তার সঙ্গে রয়েছেন।

বাকিংহাম প্যালেসের আশেপাশের রাস্তায় বিষণ্ন পরিবেশে স্থানীয় অধিবাসীরা শবযাত্রা দেখার জন্য সমবেত হন। অন্তিম যাত্রায় রানির কফিনটি লন্ডনের মধ্য দিয়ে এবং পরে উইন্ডসর ক্যাসেলে নিয়ে যাওয়া হবে।

এর আগে, রবিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ছোট বোন শেখ রেহানাকে নিয়ে প্রয়াত রানির মরদেহের প্রতি শেষ শ্রদ্ধা জানাতে ওয়েস্টমিনিস্টার প্যালেসে যান, যেখানে কফিনে রানির মরদেহ রাখা ছিল। তিনি ওয়েস্টমিনস্টার হলে রানির মরদেহের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন এবং ল্যাঙ্কাস্টার হাউজে একটি শোক বইতে সই করেন। শেখ রেহানাও শোক বইতেও সই করেন। সূত্র: বাসস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর