রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:১৩ পূর্বাহ্ন

রাজশাহী ও সিলেট সিটির নির্বাচন আমরা সন্তুষ্ট: সিইসি

ভয়েস বাংলা প্রতিবেদক / ৮ বার
আপডেট : বুধবার, ২১ জুন, ২০২৩

সার্বিকভাবে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সিলেট ও রাজশাহী সিটি করপোরেশনের নির্বাচন শেষ হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। বুধবার (২১ জুন) ভোট শেষে নির্বাচন ভবনে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি বলেন, আমরা সন্তুষ্টবোধ করছি। কোনও ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ভোটাররা অবাধে ও নির্বিঘ্নে এসে ভোট দিয়েছেন। কোথাও কোনও বাধা পেয়েছেন বলে শুনিনি, তথ্যও পাইনি। কাজেই সার্বিকভাবে আজকের নির্বাচনগুলো ভালো হয়েছে।
কাজী হাবিবুল আউয়াল বলেন, সিসিটিভি ক্যামেরায় সিইসি ও নির্বাচন কমিশনাররা দিনভর ভোট পর্যবেক্ষণ করেছেন। নির্বাচন বেশ সুন্দর, অবাধ, আনন্দমুখর পরিবেশে হয়েছে। রাজশাহীতে কিছু সময় প্রবল বর্ষণ হয়েছে। তিনি জানান, যতটুকু তথ্য সংগ্রহ করা হয়েছে, রাজশাহীতে ৫২-৫৫ শতাংশ পর্যন্ত ভোটার উপস্থিতি ছিল। সিলেটে কমবেশী ৪৬ শতাংশ ভোটার উপস্থিতি ছিল— এটা জানতে পেরেছি (ভোটের হার চূড়ান্তভাবে), কমবেশি হতে পারে, হেরফের হতে পারে। বাসাইল পৌরসভার নির্বাচন আশানুরূপভাবে ভালো হয়েছে। এটা ক্রিটিক্যাল প্লেস ছিল। কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সেখানে ৭০ শতাংশ ভোট পড়েছে। এ ধরনের নির্বাচনে ৫০ শতাংশ ভোট পড়াটা (গুড এনাফ) যথেষ্ট। ৬০-৭০ শতাংশ হলে তা চমৎকার (এক্সিলেন্ট) হবে। আমরা চেষ্টা করে যাবো। আপনারও সহায়তা করবেন। সিলেট ও রাজশাহী ভোটের মাধ্যমে বর্তমান কমিশনের অধীনে জাতীয় নির্বাচনের আগে পাঁচ সিটি ভোট শেষ হলো।
সিটি ভোট নিয়ে সার্বিক মূল্যায়নের বিষয়ে সিইসি বলেন, আমাদের সময়ে বিশেষ করে ক্রিটিক্যাল যে পাঁচটি সিটি করপোরেশনের নির্বাচন, এগুলোতে ভালো নির্বাচন হয়েছে। এটা আমরা বিশ্বাস করি, জাতীয় নির্বাচন যেটা খুবই গুরুত্বপূর্ণ, সেটাতে ভোটাররা খুব উৎসাহিত হবেন যে, ভোট উৎসবমুখর হতে পারে। সেখানে ভোটাররা আগ্রাহান্বিত হবেন ভোটকেন্দ্রে যেতে। সেটা অবশ্যই একটা ইতিবাচক দিক। ভবিষ্যতেরটা আমরা ভবিষ্যতে দেখবো। আমরা আশাবাদী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর