রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন

যৌন হয়রানির মামলায় দোষী সাব্যস্ত ট্রাম্প, গুনতে হবে ৫০ লাখ ডলার

ভয়েস বাংলা রিপোর্ট / ১১ বার
আপডেট : বুধবার, ১০ মে, ২০২৩

নব্বই দশকে নিউ ইয়র্কে কলামিস্ট ই জিন ক্যারলকে যৌন হয়রানি ও মানহানির অভিযোগের প্রমাণ পেয়েছে ম্যানহাটনের ফেডারেল আদালতের জুরি বোর্ড। ট্রাম্পকে দোষী সাব্যস্ত করে ক্ষতিপূরণ হিসেবে ৫০ লাখ ডলার জরিমানার নির্দেশ দিয়েছেন আদালত। যৌন হয়রানির জন্য প্রথমবার অভিযুক্ত হলেন তিনি। তবে এর বিরুদ্ধে আপিলের সুযোগ পাবেন তিনি। বুধবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে বিবিসি।

ছয় জন পুরুষ ও তিন নারীর সমন্বয়ে গঠিত জুরি বোর্ড মঙ্গলবার তিন ঘণ্টা আলোচনার পর সিদ্ধান্তে পৌঁছান। রায়ের পর ভুক্তভোগী কলামিস্ট বিবৃতিতে বলেন, ‘আজ বিশ্ব প্রকৃত সত্যটা জেনেছে।

যদিও ট্রাম্পের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ প্রমাণ হয়নি। সিএনএন জানিয়েছে, সম্মতি ছাড়া শারীরিক স্পর্শের জন্য ২০ লাখ এবং মানহানির জন্য ৩০ লাখ ডলার ক্ষতিপূরণ দিতে হবে।

দুই সপ্তাহ ধরে চলা বিচার কার্যক্রমে অংশ নেননি ট্রাম্প। নিজের বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেছেন তিনি। রায়ের পর ট্রুথ সোশ্যালে বলেন, আমি একদমই জানি না কে এই নারী। এই রায় অপমানজনক। এটি ষড়যন্ত্র।

উল্লেখ্য, ১৯৯৬ সালে নিউ ইয়র্কের একটি ডিপার্টমেন্টাল স্টোরের ড্রেসিং রুমে কলামিস্ট ক্যারলকে যৌন নিপীড়ন করেছিলেন এবং বিষয়টি মিথ্যা হিসেবে আখ্যা দেন ট্রাম্প। এমন অভিযোগ এনে ট্রাম্পের বিরুদ্ধে মামলা করেন ক্যারল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর