শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৪৭ অপরাহ্ন

যুদ্ধ নয়, ভারতের সঙ্গে স্থায়ী শান্তি চাই: প্রধানমন্ত্রী শাহবাজ

ভয়েসবাংলা প্রতিবেদক / ৪৬ বার
আপডেট : সোমবার, ২২ আগস্ট, ২০২২

যুদ্ধ কখনও কাশ্মির সংকটের সমাধান হতে পারে না। পাকিস্তান আলোচনার মাধ্যমে ভারতের সঙ্গে ‘স্থায়ী শান্তি’তে আগ্রহী বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। পাকিস্তানের স্থানীয় সংবাদমাধ্যমগুলোর বরাতে রবিবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতিনিধি দলের সঙ্গে কথা বলার সময় প্রধানমন্ত্রী শাহবাজ বলেন, রাষ্ট্রসংঘের রেজুলেশন অনুযায়ী কাশ্মির সমস্যা সমাধানে আগ্রহী পাকিস্তান। যুদ্ধ কোনও দেশের জন্যই গ্রহণযোগ্য নয়। বাণিজ্য, অর্থনীতি এবং জনগণের উন্নয়নে দুই দেশের মধ্যে প্রতিযোগিতা থাকা উচিত বলে আলাপচারিতায় বলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।

শাহবাজ শরিফ বলেন, আমরা আলোচনার মাধ্যমে ভারতের সঙ্গে স্থায়ী শান্তি চাইছি। কারণ যুদ্ধ উভয় দেশের জন্য শান্তি বয়ে আনতে পারে না। পাকিস্তান কোনও আগ্রাসী দেশ নয়। কোনও দেশের জন্য হুমকিও নয়। ইসলামাবাদ আগ্রাসনের জন্য নয় বরং নিজেদের সীমান্ত সুরক্ষায় সামরিক বাহিনী খাতে ব্যয় করে।

এদিকে, ভারত জানিয়েছে, তারা সন্ত্রাস, শত্রুতা ও সহিংসতামুক্ত পরিবেশে পাকিস্তানের সঙ্গে স্বাভাবিক প্রতিবেশী সম্পর্ক গড়ে তুলতে চায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর