রবিবার, ১৯ মে ২০২৪, ০১:০৪ পূর্বাহ্ন

যুক্তরাজ্য আ. লীগের সঙ্গে প্রধানমন্ত্রীর সভা বাতিল

রিপোর্টার / ১৬২ বার
আপডেট : শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২

আজ শনিবার (১৭ সেপ্টেম্বর) লন্ডনের স্থানীয় সময় দুপুর ২টায় যুক্তরাজ্য আওয়ামী লীগের এক সভায় ভার্চুয়ালি যুক্ত হওয়ার কথা ছিল প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার। তবে শেষ মুহূর্তে তা বাতিল করা হয়েছে। রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যের প্রক্রিয়া যেখানে চলছে, এর মধ্যে বড় পরিসরে দলীয় সভা করাটা দলীয় সভাপতি সমীচীন মনে করেননি। এ কারণেই সভা বাতিল করা হয়েছে বলে স্থানীয় নেতারা নিশ্চিত করেছেন।

দুপুর ২টায় সভা শুরুর কথা থাকলেও সকাল সাড়ে ১০টায় সভা বাতিলের খবর জানান যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ ও সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক। লন্ডনের চেশার স্ট্রিটের অট্রিয়াম ভেন্যুতে এ সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সকালে সাজিদুর রহমান ফারুক সভাটি বাতিলের খবর জানান।

যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ শনিবার দুপুরের সভায় সাংবাদিকদের যোগ দেওয়ার আহ্বান জানান। সকাল সাড়ে ১০টার দিকে তিনি জানান, আজকের সভাটি হচ্ছে না। এ জন্য তিনি ক্ষমাপ্রার্থী।

যুক্তরাজ্য আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী দুপুর ১১টার দিকে জানান, স্থানীয় বাঙালি কমিউনিটির বিশিষ্টজন, দলীয় নেতাকর্মীসহ প্রায় ৭০০ জনের আজকের সভায় অংশ নেওয়ার কথা ছিল। কিন্তু রানি দ্বিতীয় এলিজাবেথের ফিউনারেলের মাঝখানে বড় পরিসরে দলীয় সভা করা দলীয় সভানেত্রী সমীচীন মনে করেননি বলেই সভা বাতিল করা হয়েছে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) লন্ডনে এসে পৌঁছেছেন। রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য ও জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে যোগ দিতে তিনি এখন যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে সরকারি সফরে রয়েছেন। ১৯ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়েস্টমিনিস্টার অ্যাবেতে রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য অনুষ্ঠানে অংশ নেবেন। একই দিন সন্ধ্যায়, বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে নিউইয়র্কের উদ্দেশে প্রধানমন্ত্রী লন্ডন ত্যাগ করবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর