রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন

মোসাদের সঙ্গে বৈঠক আমাকে নয়, তথ্যকে চ্যালেঞ্জ করা উচিত নুরের: ফিলিস্তিনের রাষ্ট্রদূত

ভয়েস বাংলা প্রতিবেদক / ১৪ বার
আপডেট : শুক্রবার, ২৩ জুন, ২০২৩

ঢাকায় নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান বলেছেন, তাকে চ্যালেঞ্জ না করে, গণঅধিকার পরিষদের নেতা নুরুল হক নুরের উচিত তথ্য বা তথ্যের উৎসকে চ্যালেঞ্জ করা। শুক্রবার (২৩ জুন) এক প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।
বৃহস্পতিবার (২২ জুন) ইউসুফ এস ওয়াই রামাদান সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, আমাদের গোয়েন্দাদের মাধ্যমে আমরা জানতে পেরেছি, গণঅধিকার পরিষদের নেতা নুরুল হক নুর কাতার, দুবাই ও ভারতে তিন দফা মোসাদের সঙ্গে বৈঠক করেছেন। এটা বাংলাদেশের নিরাপত্তার জন্য হুমকি। যারা মোসাদের সঙ্গে বৈঠক করেন, তারা কখনো জনগণের নেতা হতে পারেন না।
এর পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার নুরুল হক নুর ফিলিস্তিনের রাষ্ট্রদূতের দেওয়া ওই বক্তব্যকে অস্বীকার করেন। একই সঙ্গে রাষ্ট্রদূতের অভিযোগের সপক্ষে প্রমাণ হাজির করার চ্যালেঞ্জও ছুঁড়ে দেন।
নুরুল হকের এই চ্যালেঞ্জের বিষয়ে জানতে চাইলে ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান বলেন, কেন তিনি আমাকে চ্যালেঞ্জ করবেন? তার উচিত সেই উৎসকে চ্যালেঞ্জ করা, যা তাকে ইতোমধ্যেই প্রকাশ (উন্মোচিত) করেছে। তবে সেই উৎস ও সূত্র ভুল হলে আমি ব্যক্তিগতভাবে খুব খুশি হব।
চলতি বছর ৩ জানুয়ারি গণঅধিকার পরিষদের নেতা নুরুল হক নুর ওমরাহ পালনের উদ্দেশ্যে সৌদি যাতায়াতের সময় সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে অবস্থান করেন। সেখানে তিনি ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের কথিত এজেন্ট মেন্দি এন সাফাদির সঙ্গে বৈঠক করেন বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ছবি ছড়িয়ে পড়ে। তবে ওই ছবির সত্যতা অস্বীকার করেন নুর। তারপর থেকেই মোসাদের সঙ্গে নুরের যোগাযোগের বিষয়টি আলোচিত হচ্ছে।
উল্লেখ্য, গণঅধিকার পরিষদের আহ্বায়ক রেজা কিবরিয়াও মোসাদের সঙ্গে ভিপি নূরের বৈঠক হয়েছে বলে অভিযোগ করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর