মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৩:৪৮ অপরাহ্ন

মে দিবস নির্যাতন ও বঞ্চনার বিরুদ্ধে প্রতিবাদ শেখায়

ভয়েসবাংলা প্রতিবেদক / ১৬৩ বার
আপডেট : রবিবার, ১ মে, ২০২২

১ মে উপলক্ষে দেওয়া বাণীতে দেশের রাজনীতিকরা বলেছেন, মে দিবস নির্যাতন ও বঞ্চনার বিরুদ্ধে প্রতিবাদ করতে শেখায়। তারা দিবসটি উপলক্ষে দেশের শ্রমিকদের প্রতি গভীর শ্রদ্ধা ও সম্মান জানিয়েছেন। শনিবার (৩০ এপ্রিল) বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা গণমাধ্যমে পাঠানো পৃথক পৃথক বাণীতে এ প্রত্যয় ব্যক্ত করেন।

মহান মে দিবস উপলক্ষে দেওয়া বাণীতে দেশবাসীকে শুভেচ্ছা ও ভালোবাসা জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের এমপি। এ উপলক্ষে তিনি বাংলাদেশের শ্রমিক শ্রেণীর পাশাপাশি বিশ্বের খেটে খাওয়া সকল মানুষের প্রতি গভীর শ্রদ্ধা ও অভিনন্দন জানান।

জিএম কাদের বলেন, মহান মে দিবস আমাদের সত্য ও ন্যায়ের পথে অবিচল থাকতে শেখায়। মহান মে দিবস শ্রমিক শ্রেণীর ওপর নির্যাতন ও বঞ্চনার বিরুদ্ধে প্রতিবাদ করতে শেখায়। মে দিবস তাদের প্রতিরোধ করতে শেখায়, যারা শ্রমজীবী মানুষের অধিকার নিয়ে ছিনিমিনি খেলে।’

শ্রমিকের নিরাপত্তা নিশ্চিত, শ্রমিকদের অন্ন-বস্ত্র-বাসস্থান ও চিকিৎসার নিশ্চয়তার দাবি জানিয়েছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া। তারা বলেছেন, ‘মেহনতি জনতার প্রত্যয় দীপ্ত ঐক্যের মহিমায় আত্মোৎসর্গের পথ বেয়ে আবার ফিরে এসেছে মে দিবস। তারা বলেন, ‘১৮৮৬ সালের পহেলা মে’র ঘটনার পর তো কত যুগ পেরিয়ে গেল। কিন্তু এই পৃথিবীতে শ্রমিকদের অধিকার কতটা প্রতিষ্ঠিত হয়েছে? ২০২২ সালে এসে আমরা যদি পর্যালোচনা করি তাহলে দেখবো, পৃথিবীর বিভিন্ন দেশে নানাভাবে নানা মাত্রায় শ্রমিক শ্রেণী এখনও শোষিত-বঞ্চিত হচ্ছে।’

মহান মে দিবসের ১৩৬তম বার্ষিকী ও শ্রমজীবী মানুষের আন্তর্জাতিক সংহতি দিবসে বাংলাদেশসহ বিশ্বের সকল শ্রমজীবী ও মেহনতি মানুষকে সংগ্রামী অভিনন্দন জানিয়েছেন জাতীয় শ্রমিক ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি কামরূল আহসান ও সাধারণ সম্পাদক আমিরুল হক আমিন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর