রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:১৩ পূর্বাহ্ন

মেসির পিএসজি ছাড়ার আনুষ্ঠানিক ঘোষণা

ভয়েস বাংলা রিপোর্ট / ৮ বার
আপডেট : বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩

লিওনেল মেসি যে পিএসজি ছেড়ে যাচ্ছেন সেটা জানা থাকলেও আনুষ্ঠানিক ঘোষণা ছিল বাকি। বৃহস্পতিবার সেই আনুষ্ঠানিক ঘোষণা এলো ক্লাবটির কোচ ক্রিস্তফ গালতিয়েরের কাছ থেকে। তিনি জানিয়ে দিয়েছেন, লিগ ওয়ানে ক্লারমন্তের বিপক্ষে মৌসুমের শেষ ম্যাচ খেলেই বিদায় নিচ্ছেন মেসি।

অনেক দিন ধরে শোনা যাচ্ছিল গ্রীষ্মে চুক্তি শেষ হতেই মেসি পিএসজি ছেড়ে যাবেন। পরবর্তী গন্তব্য হিসেবে শোনা যাচ্ছে সৌদি ক্লাব আল হিলালের কথা।

লিগের শেষ ম্যাচের আগের সংবাদ সম্মেলনে গালতিয়ের বলেছেন, ‘ফুটবল ইতিহাসে সেরা খেলোয়াড়টিকে কোচিং করার সুযোগ আমার হয়েছে। লিগের এই ম্যাচটাই হতে যাচ্ছে তার শেষ ম্যাচ। আশা করবো এই ম্যাচে সে উষ্ণ অভ্যর্থনা পাবে।

দল ছাড়ার গুঞ্জনের মাঝেই পিএসজি সমর্থকদের তোপের মুখে পড়েছিলেন মেসি। স্টেডিয়ামে দুয়োর শিকারও হয়েছেন। পিএসজি কোচ অবশ্য শেষ বেলাতে মেসির ঢাল হয়ে কথা বলেছেন, ‘এই বছর দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ ছিল মেসি। সব সময়ই খেলার জন্য উন্মুক্ত থেকেছে। ফলে আমার মনে হয় না যে মন্তব্য বা সমালোচনা হয়েছে সেগুলো ঠিক ছিল। দলের জন্য মেসি সব সময়ই পাশে ছিল। ফলে পুরো মৌসুমে তাকে পাওয়াটা সম্মানের।

ফরাসি চ্যাম্পিয়নদের দলে দুই বছরের চুক্তি মেসি যোগ দেন ২০২১ সালে। চলমান মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২১ গোল করেছেন তিনি। অ্যাসিস্টও রয়েছে ২০টি। কিলিয়ান এমবাপ্পে, নেইমারের পাশাপাশি গত দুই মৌসুমে লিগ ওয়ান জেতাতে গুরুত্বপূর্ণ অবদানও রেখেছেন। তবে চ্যাম্পিয়নস লিগের কথা এলে সেই জায়গায় দল ছিল ব্যর্থ। টানা দুটি টুর্নামেন্টে শেষ ষেলোয় বিদায় নিয়েছে ফরাসি জায়ান্টরা। সব মিলিয়ে মেসি ৭৪টি ম্যাচ খেলেছেন। তাতে গোল ছিল ৩২টি, অ্যাসিস্ট ৩৫টি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর