রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন

মৃত্যু ১ অঙ্কে, শনাক্তের হার ৭-এর ঘরে

ভয়েসবাংলা প্রতিবেদক / ৭৫ বার
আপডেট : সোমবার, ২১ ফেব্রুয়ারী, ২০২২

ওমিক্রন তাণ্ডবের নিম্নমুখিতায় অবশেষে করোনায় মৃত্যু এক অঙ্কে পৌঁছেছে। দৈনিক রোগী শনাক্তের হার এসেছে সাতের ঘরে।

স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় (২০ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে ২১ ফেব্রুয়ারি সকাল ৮টা) করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯ জন। এর আগে গত ২০ জানুয়ারি করোনায় আক্রান্ত হয়ে এর চেয়ে কম ৪ জনের মৃত্যুর কথা জানিয়েছিল অধিদফতর। সেই হিসাবে একমাস পর করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু নেমে এলো এক অঙ্কে। তাদের নিয়ে দেশে সরকারি হিসাবে এখন পর্যন্ত মারা গেলেন ২৮ হাজার ৯৭৪ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৯৫১ জন। তাদের নিয়ে সরকারি হিসাবে মোট শনাক্ত হলেন ১৯ লাখ ৩৫ হাজার ২৪২ জন। করোনা থেকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন আট হাজার ৬৭৪ জন। তাদের নিয়ে এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠলেন ১৭ লাখ ৬৩ হাজার ২৫৮ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২৮ হাজার ৩১৮টি, আর পরীক্ষা করা হয়েছে ২৮ হাজার ৯৭টি। দেশে এখন পর্যন্ত করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৩২ লাখ ৩৬ হাজার ৯৬৪টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৮৮ লাখ ৮৫ হাজার ৯১টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৪৩ লাখ ৫১ হাজার ৮৭৩টি।

গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার ছয় দশমিক ৯৪ শতাংশ এবং এখন পর্যন্ত ১৪ দশমিক ৬২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ১১ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৫০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৯ জনের মধ্যে পুরুষ পাঁচ জন, আর নারী চার জন। তাদের নিয়ে দেশে করোনায় এখন পর্যন্ত পুরুষ মারা গেলেন ১৮ হাজার ৫০৪ জন এবং নারী ১০ হাজার ৪৭০ জন।

বয়স বিবেচনায় তাদের মধ্যে ৬১ থেকে ৭০ বছরের আছেন তিন জন, ৪১ থেকে ৫০ বছরের দুই জন এবং শূন্য থেকে ১০ বছর, ২১ থেকে ৩০ বছর, ৭১ থেকে ৮০ বছর ও ৯১ থেকে ১০০ বছরের মধ্যে আছেন একজন করে। মারা যাওয়া ৯ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন তিন জন এবং চট্টগ্রাম বিভাগের ছয় জন। এদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন আট জন আর বেসরকারি হাসপাতালে একজন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর