রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৫০ পূর্বাহ্ন

মিরপুরে সাকিবদের, আর দেশে গণমাধ্যমের তোপে অস্ট্রেলিয়া দল

রিপোর্টার / ১৩২ বার
আপডেট : বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১

বাংলাদেশের বিপক্ষে টানা দুই ম্যাচে বিন্দুমাত্র প্রতিরোধ গড়তে পারেনি অস্ট্রেলিয়া। বাংলাদেশের বোলারদের সামনে রীতিমতো খাবি খেয়েছে অজি ব্যাটসম্যানরা। পাশাপাশি পূর্ণশক্তির অজি বোলিং লাইনআপও বাংলাদেশের ব্যাটসম্যানদের সামনে বাধা হয়ে দাঁড়াতে পারেনি। সব মিলিয়ে তাই কঠিন পরিস্থিতির সামনে সফরকারীরা। তাদের দেশের নামি সংবাদমাধ্যমগুলো রীতিমতো ধুয়ে দিচ্ছে ম্যাথু ওয়েডদের।

তৃতীয় ম্যাচের আগে আজ (বৃহস্পতিবার) মিরপুর হোম অব ক্রিকেটে কঠোর অনুশীলন করে কাটিয়েছে তারা। যদিও অনেকটাই নির্ভার বাংলাদেশ দল বিশ্রামে ছিল হোটেলে।

বৃহস্পতিবার প্রচন্ড রোদের মধ্যে দুপুর ২টা থেকে অজিরা অনুশীলন শুরু করে। শুক্রবার তৃতীয় ম্যাচ জিতলেই সিরিজ বাংলাদেশের। অন্যদিকে যেকোনও মূল্যে সিরিজে ফিরতে মরিয়া সফরকারীরা। সব মিলিয়ে তাই বাংলাদেশের স্পিন আক্রমণের বিপক্ষে ভালো করতে বাড়তি অনুশীলন করছে তারা।

বুধবার দ্বিতীয় ম্যাচে মোস্তাফিজের বোলিংয়ের সামনে অসহায় আত্মসমর্পণ করে অস্ট্রেলিয়া। তাই তো তৃতীয় ম্যাচে মোস্তাফিজকে নিয়ে বাড়তি পরিকল্পনা সাজাচ্ছে সফরকারীরা। এ ব্যাপারে অ্যাস্টন অ্যাগার বলেছেন, ‘মোস্তাফিজ দুর্দান্ত বোলার। সে তার কব্জির ব্যবহার দারুণভাবে করতে পারে। তাকে মোকাবিলা করতে আমাদের আলাদা পরিকল্পনা করতে হবে।’ বৃহস্পতিবার হয়তো কঠোর অনুশীলনের মধ্য দিয়ে সেই কাজটিই করেছে অজিরা।

এদিকে বাংলাদেশের সঙ্গে টানা দুই ম্যাচ হারের পর অস্ট্রেলিয়ার গণমাধ্যম অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের তীব্র সমালোচনা করেছে। অস্ট্রেলিয়ার শীর্ষ দৈনিক সিডনি মর্নিং হেরাল্ড লিখেছে, ‘গত ৩০ বছরের মধ্যে এই প্রথম ছেলেদের কোনও সিরিজ ব্ল্যাকআউট করা হয়েছে। মানে অস্ট্রেলিয়ায় সম্প্রচার করা হচ্ছে না। সেটি আসলে সফরকারী দলের খেলা দেখার লজ্জা পাওয়া থেকে বাঁচিয়ে দিচ্ছে। কারণ তাদের (অস্ট্রেলিয়ার) খেলা এতটাই বিরক্তিকর যে ঘরে বসে কেউ দেখতে চাইবে না।’

সংবাদমাধ্যমটিতে আরও ছাপা হয়েছে, ‘নুরুল উইকেটকিপিং করছে কারণ ওই পজিশনে বাংলাদেশের প্রথম পছন্দ মুশফিকুর রহিমকে জৈব সুরক্ষাবলয়ে ঢুকতে দেয়নি অস্ট্রেলিয়া। মুশফিকের বাবা-মা করোনায় আক্রান্ত হওয়ায় এই কাণ্ড। অস্ট্রেলিয়ার বিকল্প খেলোয়াড়রা যেখানে ব্যর্থ, সেখানে বাংলাদেশের বিকল্প খেলোয়াড়রা সামনে থেকে লড়েছেন।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর