রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৪৬ পূর্বাহ্ন

ময়মনসিংহ রিপোর্টার্স ইউনিটি: সভাপতি শামসুল, সম্পাদক বুলবুল

ভয়েস বাংলা রিপোর্ট / ৩৬ বার
আপডেট : বুধবার, ১৪ ডিসেম্বর, ২০২২

ময়মনসিংহ পেশাদার সাংবাদিকদের সংগঠন রিপোটার্স ইউনিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে আলহাজ মো. শামসুল আলম খান (দৈনিক ইনকিলাব) সভাপতি ও বুলবুল আহমেদ সাধারণ সম্পাদক পদে (সংবাদ প্রতিদিন) বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন। একই সঙ্গে কোষাধ্যক্ষ পদে নজীব আশরাফসহ (দৈনিক করোতোয়া) ১৩টি পদে প্রার্থীদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

বুধবার সন্ধ্যায় সংশ্লিষ্ট প্রধান নির্বাচন কমিশনার সিনিয়র সাংবাদিক মো. আবুল কাশেম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন। এদিন দুপুর ২টায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় এই ফলাফল ঘোষণা করা হয় বলেও জানান তিনি।

প্রধান নির্বাচন কমিশনার আরও জানান, রিপোর্টার্স ইউনিটির কার্য-নির্বাহী পরিষদের দ্বি-বার্ষিক নিবার্চনে ১৫টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৩টি পদে মনোনয়নপত্র জমা হয়। এসব মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ১৩টি মনোনয়নই বৈধ হিসেবে গণ্য হয়।  তবে এই নির্বাচনের ১৫টি পদের বিপরীতে আর কোনো প্রার্থী না থাকায় নির্বাচনী তফসিল মোতাবেক বৈধ প্রার্থীদেরকে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

নির্বাচিত অন্যরা হলেন- সহ-সভাপতি মতিউল আলম (মানবজমিন), যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম (আমাদের সময়), সাংগঠনিক সম্পাদক নাজমুল হুদা মানিক (দৈনিক গণকন্ঠ), প্রশিক্ষণ ও গবেষনা সম্পাদক জাকারিয়া তারেক (দেশের কন্ঠ), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সালাহ উদ্দিন বেলাল (ফাইন্সিয়াল এক্সপ্রেস), প্রচার  প্রকাশনা সম্পাদ হারুন অর রশিদ (সমকাল), দপ্তর সম্পাদক এম.এ মোতালেব (খবরপত্র), কার্য নির্বাহী পরিষদের সদস্য পদে শেখ মহিউদ্দিন আহাম্মেদ (ইত্তেফাক ও চ্যানেল আই), আবদুল হাফিজ (আমাদের অর্থনীতি) ও মোশাররফ হোসেন জুয়েল (দেশ জনতা)।

সংগঠন সূত্র জানায়, দীর্ঘ এক যুগ পর সিনিয়র সদস্য আবুল কাশেমের আহ্বানে গত ১১ নভেম্বর ময়মনসিংহ প্রেসক্লাবে রিপোর্টার্স ইউনিটির এক জরুরি সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এরপর ৩০ নভেম্বরের মধ্যে বার্ষিক সদস্য চাঁদা পরিশোধ করে ভোটার তালিকায় অন্তভুক্ত হওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

ওই সভায় সর্বসম্মতিক্রমে সিনিয়র সাংবাদিক আবুল কাশেমকে প্রধান নির্বাচন কমিশনার করে দুই সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়। সিনিয়র সাংবাদিক আব্দুর সামাদ আজাদী সহকারী কমিশনারের দায়িত্ব পালন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর