রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৪৭ পূর্বাহ্ন

ভেবেছিলাম বিপদ-আপদে প্রধানমন্ত্রীকে পাবো : মেয়র জাহাঙ্গীর

ভয়েসবাংলা প্রতিবেদক / ১১৩ বার
আপডেট : শনিবার, ২০ নভেম্বর, ২০২১

আওয়ামীলীগ থেকে আজীবনের জন্য সদ্যবহিষ্কৃত গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম বলেছেন, আমি মনে করেছিলাম, আল্লাহর পরে আমার নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা আছেন। ভেবেছিলাম, যেকোনও বিপদ-আপদে স্মরণ করলে আল্লাহর তরফ থেকে তাকে পাবো। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয়…। শনিবার দুপুর সাড়ে ১২টায় গাজীপুর মহানগরের হারিকেন এলাকায় নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। সংবাদ সম্মেলনে উল্লেখযোগ্য কোনও নেতাকে দেখা না গেলেও তৃণমূলের অনেক অনুসারী ছিলেন।

 প্রতিপক্ষের প্রতি ইঙ্গিত করে মেয়র জাহাঙ্গীর আলম বলেন, তারা যেকোনও মূল্যে আমাকে, আমার পরিবারকে এবং আমার সমর্থকদের ক্ষতি করার জন্য বিভিন্নভাবে পাঁয়তারা করছে। তারা কখনও আমাকে হত্যা করতে চেয়েছে, কখনও আমাকে পরিকল্পিতভাবে এখান থেকে সরিয়ে দিতে চেয়েছে। আমার অস্তিত্বের সঙ্গে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বাংলাদেশ আওয়ামী লীগ জড়িত। গত নির্বাচন থেকে এই পর্যন্ত আমার বিরুদ্ধে বহু ষড়যন্ত্র করা হয়েছে।

নগরবাসীর উদ্দেশে তিনি বলেন, আমি নগরবাসীর কাছে ক্ষমা চাওয়ার জন্য এখানে দাঁড়িয়েছি। আমি রাস্তা করার জন্য আট হাজার বিঘা জায়গা নগরবাসীর কাছ থেকে চেয়ে নিয়েছি। আটশ’ কিলোমিটার রাস্তার কাজ প্রায় সমাপ্তের পথে নিয়ে এসেছি। ৩২ হাজার বাড়িঘর ও দোকানপাট নিজ উদ্যোগে সরিয়ে নেওয়া হয়েছিল। সেজন্য আমি নগরবাসীর কাছে ক্ষমা চাই। এ রাস্তাগুলো আমার ব্যবহারের জন্য নয়। মাননীয় প্রধানমন্ত্রী একটি দিকনির্দেশনা দিয়েছিলেন গ্রামকে শহরে রূপান্তরিত করতে। সেই উদ্যোগে আমি কাজটি শুরু করেছিলাম।

আমি মানুষের দ্বারে দ্বারে ভিক্ষা করেছিলাম রাস্তার জন্য। রাস্তার জন্য, ঘরবাড়ি ভাঙার জন্য জনগণকে সরকারের পক্ষ থেকে কোনও টাকা দিতে হয়নি। জনগণ আমার কথায়, কাউন্সিলরদের কথায় ও আওয়ামী লীগের কথায় বাড়িঘর, দোকানপাট সরিয়ে নিয়েছিল। কিন্তু তারা (প্রতিপক্ষ) আমার এ কাজটি সহ্য করতে না পেরে ভিন্ন পথে গেছে। তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেন, গাজীপুর মহানগরে দুই হাজার ৮শ’ কারখানা রয়েছে। কখনোই কোনও কারখানার মালিকের কাছ থেকে কোনও টাকা নিইনি আমার দল এবং সিটি করপোরেশন চালানোর জন্য। কিছু মিথ্যাবাদী মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বলেছে, আমরা নাকি ইন্ডাস্ট্রি থেকে টাকাই উঠাই। দ্বিতীয়ত বলেছে, আমরা মানুষের জমি নিয়েছি। এখানে ৫৭টি ওয়ার্ড আছে, কাউন্সিলর, সাধারণ মানুষ, দলের নেতা রয়েছেন। কোনও মানুষ জমি নিয়ে সমস্যায় পড়লে আমরা সমাধান করে দিয়েছি। মানুষের জমি আত্মসাৎ বা অসদ্ব্যবহারে আমরা ছিলাম না। কিন্তু মিথ্যাবাদীরা সেসব তথ্য দিয়েছে। আওয়ামী লীগ হচ্ছে আমার রক্তের মতো। বাংলাদেশের যেকোনও জায়গার তুলনায় আমরা গাজীপুরে সাংগঠনিকভাবে সবচেয়ে বেশি শক্তিশালী।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করার অভিযোগে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলমকে আওয়ামী লীগ থেকে আজীবন বহিষ্কার করা হয়। শুক্রবার (১৯ নভেম্বর) বিকাল ৪টায় অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর