রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৫১ পূর্বাহ্ন

ব্যর্থতার দায় কাঁধে নিয়ে দায়িত্ব ছাড়লেন মেক্সিকো কোচ

ভয়েস বাংলা রিপোর্ট / ৪৮ বার
আপডেট : বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২

১৯৯৪ বিশ্বকাপ থেকে টানা সাতটি আসরে শেষ ষোলোয় খেলেছে মেক্সিকো। কিন্তু কাতার বিশ্বকাপে এসে হোঁচট খেল তারা।বিদায় নিতে হয়েছে গ্রুপ পর্ব থেকেই। সেই ব্যর্থতার দায় নিয়ে দায়িত্ব ছাড়লেন দলটির কোচ জেরার্দো মার্তিনো। যদিও মেক্সিকোর সঙ্গে তার চুক্তি ছিল কাতার বিশ্বকাপ পর্যন্তই।

২০১৯ সালে দলটির দায়িত্ব নিয়েছিলেন তিনি। তার অধীনে ৬৬ ম্যাচে ৪২ জয় পেয়েছে মেক্সিকো। বিপরীতে ১২টিতে ড্র ও ১২ টিতে ম্যাচে হেরেছে তারা। বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে সৌদি আরবকে অন্তত ৩ গোলের ব্যবধানে হারালেই শেষ ষোলোয় উঠত মেক্সিকো। কিন্তু তারা জয় পায় ২-১ ব্যবধানে। তাতে মার্তিনো যুগেরও অবসান ঘটে।

সৌদি আরবের বিপক্ষে ম্যাচ শেষে মার্তিনো বলেন, আজকের (বুধবার) হৃদয় বিদারক ঘটনার জন্য আমিই দায়ী। বিশ্বকাপে ব্যর্থতার দায় আমরা নিচ্ছি। রেফারির শেষ বাঁশি বাজার পরই আমার চুক্তি শেষ হয়ে যায়। আর কিছুই করার নেই। এখানে আমি শুরু থেকেই স্বাধীনতার সঙ্গে কাজ করেছি এবং কেউ কোন হস্তক্ষেপ করেনি। সেজন্য, আমি ফেডারেশনের প্রেসিডেন্ট ও স্পোর্টস ডিরেক্টরদের ধন্যবাদ জানাই।

আগামী শনিবার কিংবা রোববারে দেশে ফিরবে মেক্সিকো ফুটবল দল। তবে সেই বিমানে মার্তিনো ফিরবেন কি না তা নিশ্চিত নয়। মেক্সিকো ফুটবল ফেডারেশনকে এখন কোচ খোঁজার কাজে নেমে পড়তে হবে। কেননা যুক্তরাষ্ট্র ও কানাডার সঙ্গে ২০২৬ বিশ্বকাপের যৌথ আয়োজক তারা। নিজেদের মাঠে ভালো করতে নিশ্চয়ই মরিয়া থাকবে!


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর