রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:০১ পূর্বাহ্ন

বৃষ্টিতে বাংলাদেশ ও আফগানিস্তানের খেলা বন্ধ

ভয়েস বাংলা প্রতিবেদক / ১০ বার
আপডেট : বুধবার, ৫ জুলাই, ২০২৩

বৃষ্টির কারণে দ্বিতীয় দফায় বন্ধ হয়ে গেলো বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার প্রথম ওয়ানডে। প্রথমে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের সংগ্রহ ৩৪.৩ ওভারে ৭ উইকেটে ১৪৪ রান। ক্রিজে আছেন তাওহিদ হৃদয় (৪২) এবং তাসকিন আহমেদ (৩)।
চট্টগ্রামে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা মোটামুটি ভালো করেছিল টাইগাররা। অধিনায়ক তামিম ইকবাল ধুঁকতে থাকলেও লিটনের সঙ্গে গড়েছিলেন ৩০ রানের জুটি। কিন্তু তামিম ইকবাল ফজল হক ফারুকির বলে খোঁচা দিয়ে উইকেটরক্ষকের হাতে ক্যাচ দেওয়ার পরনিয়মিত বিরতিতে উইকেট হারাতে শুরু করে বাংলাদেশ।
এরপর মুজিবের ঘূর্ণি বলের কাছে পরাস্ত হলেন লিটনও। ২৬ রান করে আউট হন তিনি। পরে নাজমুল হোসেন শান্ত ১২ রান করে হন মোহাম্মদ নবির শিকার। সালিম শাফিকে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন বাঁহাতি এই ব্যাটার।
ম্যাচের ১৫.১ ওভার খেলা হওয়ার পর নামে বৃষ্টি। ফলে খেলা বন্ধ হয়ে যায়। তবে কিছু সময় পর ফের শুরু হয় খেলা। বিরতির পর সাকিব আল হাসান আর তাওহিদ হৃদয় ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিচ্ছিলেন। এরপরই টানা দুই ওভারে জোড়া ধাক্কা। ২৩তম ওভারের শেষ বলে সাকিব কভারে ক্যাচ দেন আজমতউল্লাহর বলে। পরের ওভারের পঞ্চম বলে রশিদ খানকে উইকেট দিয়ে আসেন মুশফিক।
ভরসা দিতে পারলেন না দীর্ঘদিন পর দলে ফেরা আফিফ হোসেন। বিশ্বকাপকে সামনে রেখে দলে জায়গা ফিরে পেয়েছেন আফিফ। কিন্তু ফেরার ম্যাচে ব্যাট হাতে ব্যর্থতার পরিচয় দিলেন এই বাঁহাতি। আম্পায়ার অবশ্য আবেদনে সাড়া দেননি শুরুতে। রিভিউ নিয়ে জিতে যায় আফগানিস্তান। আফিফ ফেরেন ৪ রান করে এবং মেহেদি হাসান মিরাজ ৫ রান করে এলবিডব্লিউ হন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর