রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৩২ পূর্বাহ্ন

বিসিবি নির্বাচন: পাপনের হ্যাটট্রিক জয়

ভয়েস বাংলা প্রতিবেদক / ২৬৭ বার
আপডেট : বুধবার, ৬ অক্টোবর, ২০২১

উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পর্ষদ’ নির্বাচনে সবচেয়ে বেশি ভোট পেয়ে হ্যাটট্রিক জয় পেয়েছেন নাজমুল হাসান পাপন। প্রথমবার নির্বাচন করে বিসিবির পরিচালনা পর্ষদে এলেন। বুধবার অনুষ্ঠিত নির্বাচনে ক্যাটাগরি-২ অর্থাৎ ক্লাব ক্যাটাগরি থেকে পরিচালক হিসেবে ৫৭ ভোটের মধ্যে ৫৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন পাপন। পাপনের সমান সংখ্যক ভোট পেয়েছেন আরও দুইজন- গাজী গোলাম মুর্তজা ও এনায়েত হোসেন সিরাজ। নির্বাচনে ২৫ পরিচালকের মধ্যে ১৬ জন প্রতিদ্বন্দ্বিতা করে নির্বাচিত হয়েছেন। বাকি ৭ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

প্রথম দফায় ২০১২ সালে সরকারের মনোনয়নে বিসিবিতে পরিচালক হয়ে এসেছিলেন পাপন। ২০১৩ সালের অক্টোবরের নির্বাচনে পরিচালক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন তিনি। এরপর ২০১৭ সালের নির্বাচনে আবারও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। তবে এবার ১৫ প্রার্থীর সঙ্গে নির্বাচনে অংশ নিয়ে শেষ পর্যন্ত জয় পেয়েছেন তিনি। এ নিয়ে টানা তৃতীয়বার পূর্ণ মেয়াদের জন্য পরিচালক নির্বাচিত হলেন পাপন।

ক্লাব ক্যাটাগরিতেই সবচেয়ে বেশি লড়াই হয়েছে। এই ক্যাটাগরি থেকে সবচেয়ে বেশি পরিচালক নির্বাচিত হয়ে এসেছেন বিসিবির পরিচালনা পর্ষদের। ২৫ পরিচালকের ১২ জনই ক্লাব ক্যাটাগরির। আজ সকাল ১০টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকাল ৫টা পর্যন্ত। ভোট শেষ হওয়ার আগেই শুরু হয় আনন্দ মিছিল। ব্যান্ডপার্টি বাজিয়ে উৎসব চলে মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম চত্বরে।

নির্বাচনে কাট্যাগরি-১ এ জিতেছেন নাঈমুর রহমান দুর্জয় ও তানভীর টিটু। তবে রাজশাহী বিভাগে হেরে গেছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট। রাজশাহী বিভাগে মাসুদকে ৭-২ ভোটে হারান সাইফুল আলম স্বপন। পাবনা জেলা ক্রীড়া সংস্থার কাউন্সিলর হিসেবে তিনি তৃতীয়বারের মতো বিসিবি পরিচালক নির্বাচিত হয়েছেন।

ক্যাটাগরি-২ থেকে জয় পেয়েছেন ১২ ক্লাব পরিচালক- নাজমুল হাসান পাপন, ওবেদ নিজাম, গাজী গোলাম মর্তুজা, নজিব আহমেদ, মাহবুব আনাম, সালাউদ্দিন চৌধুরী, ইফতেখার রহমান, ইসমাইল হায়দার মল্লিক, মঞ্জুর কাদের, মঞ্জুর আলম, এনায়েত হোসেন, মঞ্জুর আলম ও ফাহিম সিনহা।

ক্যাটাগরি -৩ এ খালেদ মাহমুদ সুজন ৩৭-৩ ভোটে হারিয়েছেন নাজমুল আবেদীন ফাহিমকে।

কাউন্সিলররা ভোটের মাধ্যমে মোট ২৩ জন পরিচালক নির্বাচন করেছেন, আর জাতীয় ক্রীড়া পরিষদ থেকে মনোনয়ন পেয়ে বোর্ড পরিচালক হয়েছেন আহমেদ সাজ্জাদুল আলম ববি ও জালাল ইউনুস।

বিভিন্ন ক্যাটাগরিতে নির্বাচিতদের তালিকা:

ক্যাটাগরি-১

আকরাম খান ও আ জ ম নাসির (চট্টগ্রাম), নাঈমুর রহমান দুর্জয় (মানিকগঞ্জ), তানভীর আহমেদ টিটু (নারায়ণগঞ্জ), শফিউল আলম চৌধুরী নাদেল (সিলেট), শেখ সোহেল (খুলনা), কাজী ইনাম আহমেদ (খুলনা), আলমগির খান (বরিশাল), আনোয়ারুল ইসলাম (রংপুর), সাইফুল আলম স্বপন (রাজশাহী)।  ক্যাটাগরি-২

নাজমুল হাসান পাপন (আবাহনী), নজিব আহমেদ (শেখ জামাল ধানমন্ডি ক্লাব), ইসমাইল হায়দার চৌধুরী মল্লিক (শেখ জামাল), গাজী গোলাম মুর্তজা (গাজী গ্রুপ ক্রিকেটার্স), মাহবুব উল আনাম (মোহামেডান), ওবেদ রশীদ নিজাম (শাইনপুকুর), সালাহউদ্দিন চৌধুরী (কাকরাইল বয়েজ ক্লাব), এনায়েত হোসেন (আজাদ স্পোর্টিং ক্লাব), ফাহিম সিনহা (সূর্য তরুণ ক্লাব), ইফতেখার রহমান মিঠু (ফেয়ার ফাইটার্স স্পোর্টিং ক্লাব), মনজুর কাদের (ঢাকা এসেটস)
মনজুর আলম মনজু (আসিফ শিফা ক্রিকেট একাডেমী)।

ক্যাটাগরি-৩
খালেদ মাহমুদ সুজন (সাবেক অধিনায়ক)।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর