রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন

‘বিশ্বাসঘাতকদের ক্ষমা করেন না পুতিন’

ভয়েস বাংলা প্রতিবেদক / ৯ বার
আপডেট : রবিবার, ২৫ জুন, ২০২৩

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের মস্কোর সাবেক ব্যুরো প্রধান জিল ডগার্ট বলেছেন, পুতিন বিশ্বাসঘাতকদের কখনও ক্ষমা করেন না। ক্রেমলিনের কাছে ওয়াগনার প্রধান একজন বিশ্বাসঘাতক হিসেবে রয়ে গেছেন।
শনিবার (২৫ জুন) সিএনএনকে সাক্ষাৎকারে তিনি বলেছেন, আমি মনে করি পুতিন কখনই এই ধরনের অপরাধ মেনে নেবেন না। পুতিনের জন্য প্রিগোজিন হুমকি, তা তিনি যেখানেই থাকুন না কেন।
সাক্ষাৎকারে জিল ডগার্ট বলেছেন, রাশিয়ায় যে বিশৃঙ্খলা দেখা দিয়েছি তা দমাতে রুশ প্রেসিডেন্টকে একজন বিচক্ষণ নেতা হিসেবে ভূমিকা পালনে দেখা যায়নি। সত্যিকার অর্থে তাকে দুর্বল দেখা গেছে। আমি যদি পুতিন হতাম, রোস্তভের রাস্তায় সেই লোকেদের নিয়ে চিন্তিত হতাম। যারা ওয়াগনারকে দেখে উল্লাস করেছিলেন। সাধারণ রাশিয়ানরা কেন অভ্যুত্থান ঘটাতে চাওয়া লোকজনকে দেখে রাস্তায় উল্লাস করছেন? তার মানে হয়তো, তারা ওয়াগনারকে সমর্থন করেছেন। যাই হোক না কেন, এ রকম ঘটনা পুতিনের জন্য সত্যিই খারাপ খবর।
উল্লেখ্য, একদিনেই রাশিয়া কাঁপিয়ে দিয়েছে দেশটির সশস্ত্র ভাড়াটে বাহিনী ওয়াগনার। যদিও রক্তপাত এড়াতে মস্কো অভিমুখে তার বাহিনীর যাত্রা থামিয়ে দেন দলটির প্রধান ইয়েভজেনি প্রিগোজিন। শনিবার বেলারুশের প্রেসিডেন্টের সঙ্গে সমঝোতায় পৌঁছানোর পর কিছুটা স্বস্তি ফিরে দেশটিতে। সমঝোতা অনুযায়ী রাশিয়া ছেড়ে বেলারুশে পাড়ি জমাচ্ছেন প্রিগোজিন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর