রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৩১ পূর্বাহ্ন

বিপর্যয়ে জড়িতদের চাকরিচ্যুত করবো : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

ভয়েসবাংলা প্রতিবেদক / ৫৬ বার
আপডেট : শনিবার, ১৫ অক্টোবর, ২০২২

বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, গ্রিডের বিষয়ে তদন্ত প্রতিবেদন এখনও লিখিতভাবে পাইনি। কিন্তু আমরা দেখেছি গ্রিড বিপর্যয়ে পড়েছে ম্যান ম্যানেজমেন্ট, অর্থাৎ এই বিপর্যয়ের পেছনে মানুষের কাজ একটি কারণ হিসেবে এসেছে। বিদ্যুৎ বিভাগকে বলেছি, নামগুলো প্রস্তাব করতে। পেলে আগামীকাল রবি বা সোমবারের মধ্যে বিপর্যয়ে জড়িত সবাইকে আমরা চাকরিচ্যুত করবো এবং তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেবো। শনিবার (১৫ অক্টোবর) কেরানীগঞ্জে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন ।

প্রসঙ্গত, গত ৪ অক্টোবর একযোগে দেশের একটি বড় অংশে বিভিন্ন জেলায় বিদ্যুৎ বিপর্যয়ের ঘটনা ঘটে। এ বিষয়ে পিজিসিবি একটি তদন্ত কমিটি করে।

এর আগে গত শুক্রবার (১৪ অক্টোবর) রাতে জার্মান গণমাধ্যম ডয়চে ভেলের বাংলা বিভাগে ‘খালেদ মুহিউদ্দীন জানতে চায়’ নামে এক আলোচনায় অংশ নেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। সেখানে তিনি বলেন, এর পেছনে কারিগরি নয়, মূলত ব্যবস্থাপনা ত্রুটি ছিল। আর এ জন্য দায়ী সঞ্চালন কোম্পানির কর্মকর্তাদের বিরুদ্ধে ‘ব্যবস্থা’ নেওয়া হচ্ছে। তিনি বলেন, আমাদের যে ব্ল্যাকআউট হয়েছিল, সেটা পিজিসিবি তার ম্যানেজমেন্ট করতে গিয়ে ব্যর্থ হয়েছিল, সে কারণেই হয়েছে। সেদিন ডিমান্ড উৎপাদনের চেয়ে বেশি ছিল। ডেসকো থেকে তাদের বলা হয়েছিল যে তোমরা কাট ডাউন করো, নইলে বাধাগ্রস্ত হবে; ফ্রিকোয়েন্সি আরও ওপরে উঠে গিয়ে ক্র্যাশ করবে। বাস্তবেও তা-ই হয়েছে। ওরা কথাটা শোনেনি, কন্টিনিউ করেছে। একপর্যায়ে ব্ল্যাকআউট হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর