শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:৫৩ অপরাহ্ন

বিদেশে আ.লীগের বন্ধু আছে, প্রভু নেই: ওবায়দুল কাদের

ভয়েসবাংলা প্রতিবেদক / ১৭৯ বার
আপডেট : রবিবার, ১ মে, ২০২২

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিদেশে আওয়ামী লীগের বন্ধু আছে, কোনও প্রভু নেই। জনগণ যাদের ক্ষমতার উৎস, তাদের অন্য কারও শক্তির কাছে জিম্মি হতে হয় না। বিদেশে বিএনপির প্রভু অনেক। তারা প্রভুদের কাছে নালিশ জানায়। পক্ষান্তরে বিদেশে আওয়ামী লীগের যারা আছে, তারা বন্ধু, প্রভু নয়।

রবিবার (১ মে) ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির উদ্যোগে আয়োজিত পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে অসহায় ও দুস্থদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন— কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা প্রমুখ।

ওবায়দুল কাদের বলেন, তিস্তা নদীর পানি বণ্টনের অমীমাংসিত বিষয়ে ভারতের কাছে বাংলাদেশ সাহায্য চাইতেই পারে। কারণ, এটা জাতীয় স্বার্থ। ২১ বছর বিরোধ রেখে দেশের কোনও লাভ হয়নি, বরং ক্ষতি হয়েছে। ভারতের সঙ্গে বন্ধুত্ব রেখেই আলোচনা করে সব সমস্যার সমাধান করতে হবে।আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহান মে দিবস উপলক্ষে শ্রমজীবী ও মেহনতি মানুষকে শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘তারা আজ  মে দিবস পালন করছেন, এটি আজ  একটি ঐক্যের দিন।’ এ দেশের প্রতিটি সংকট ও দুর্যোগে সবার আগে আওয়ামী লীগ পৌঁছে যায় উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘সংকটে, দুর্যোগে আওয়ামী লীগ কখনও হতাশ হয় না। শেখ হাসিনার বলিষ্ঠ ও বিচক্ষণ নেতৃত্বে সবাই কাজ করে যাচ্ছেন।’

পরে বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের মাধ্যমে অসহায় ও দুস্থদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার বিতরণ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ অন্য নেতারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর