রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৪৭ পূর্বাহ্ন

বিএনপি ব্যাঙ-পুঁটির মতো লাফাতে শুরু করেছে: তথ্যমন্ত্রী

ভয়েসবাংলা প্রতিবেদক / ৪১ বার
আপডেট : মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০২২

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাসান মাহমুদ বলেছেন, আষাঢ় মাসে বৃষ্টি হলে ব্যাঙ-পুঁটি মাছ যেভাবে লাফায় বিএনপি সেভাবে লাফানো শুরু করেছে। লাফাতে গিয়ে যদি বিএনপি জনগণের সম্পত্তিতে আগুন দেয় ও হামলা করে, তাহলে আওয়ামী লীগের নেতাকর্মীরা বসে থাকবে না। জনগণকে সঙ্গে নিয়ে তাদের প্রতিহত করবে। মন্ত্রী বলেন, বিএনপি সরকারের আমলে বিদ্যুতের খুঁটি ছিল, কিন্তু বিদ্যুৎ ছিল না। কিন্তু আওয়ামী লীগ সরকারের আমলে ঘরে ঘরে মানুষ বিদ্যুৎ পেয়েছে। বাংলাদেশের মানুষ আর কখনো বিএনপিকে রাষ্ট্র ক্ষমতায় দেখতে চায় না। মানুষ বিএনপিকে মন থেকে ঘৃণা করে।

মঙ্গলবার (৩০ আগস্ট) বিকালে নওগাঁ শহরের নওজোয়ান মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত শোক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা করেন। সমাবেশে জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেকের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা, নওগাঁ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার, নিজাম উদ্দিন জলিল জন, ছলিম উদ্দিন তরফদার ও আনোয়ার হোসেন হেলালসহ জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা।

হাছান মাহমুদ বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর সেদিন বলেছেন বিএনপি ক্ষমতায় গেলে নাকি তারেক রহমান প্রধানমন্ত্রী হবেন। হাওয়া ভবনের বড় সরদার ও ডাকাত তারেক রহমান প্রধানমন্ত্রী হোক তা দেশের জনগণ চায় না। বিএনপি আবারও ক্ষমতায় এলে হাওয়া ভবন ও খোয়াব ভবন তৈরি হবে। তিনি বলেন, রাষ্ট্রের দায়িত্ব সন্ত্রাসীদের দমন করা। আবারও যদি বিএনপির সন্ত্রাসীরা মাঠে নামে পুলিশও বসে থাকবে না। সন্ত্রাসীদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করবে।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আপনারা সভা-সমাবেশ করেন তাতে কোনও অসুবিধা নেই। সভা-সমাবেশ করতে গিয়ে নিজেরা মারামারি করে দোকানপাট ভাঙচুর ও দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করলে দেশের জনগণ বসে থাকবে না। জনগণকে সঙ্গে নিয়ে তা মোকাবিলা করা হবে। তিনি বলেন, সব দেশে তেলের দাম ঊর্ধ্বগতি। ইউরোপের মতো আমাদের দেশে আড়াইগুণ তেলের দাম বাড়ানো হয়নি। কিছু দিন আগে ৪০ শতাংশ তেলের দাম বাড়ানো হয়েছে। এই বৃদ্ধিতে জনগণের একটু অসুবিধা হচ্ছে সেটা আমরা জানি। জনগণের কথা চিন্তা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল তেলের মূল্য কিছুটা কমিয়েছেন, যাতে জনগণের কষ্ট কমে হয়।

বিশ্ববাজারে তেলের দাম বেড়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘বর্তমান সরকার তেলের দাম কিছুটা কমিয়ে মূল্য সমন্বয় করেছে। ভবিষ্যতে বিশ্ব বাজারে তেলের দাম কমলে আবারও সমন্বয় করে তেলের দাম কমানো হবে। গত সাড়ে ১৩ বছর ধরে দেশ পরিচালনা করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আজকে দেশকে উন্নয়নের অগ্রগতিতে মধ্যম আয়ের দেশে পরিণত করেছেন। তাই এই উন্নয়নের অব্যাহত ধরে রাখতে আবারও শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর