রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৪৩ পূর্বাহ্ন

বিএনপি নৈরাজ্য করলে প্রতিরোধ করা হবে: তথ্যমন্ত্রী

ভয়েসবাংলা প্রতিবেদক / ১৬৪ বার
আপডেট : শনিবার, ২৮ মে, ২০২২

বিএনপির নৈরাজ্য সৃষ্টির অপচেষ্টা জনগণকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগ প্রতিরোধ করবে বলে হুঁশিয়ারি দিয়ে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, এ বিষয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের সতর্ক থাকাতে বলা হয়েছে।

শনিবার (২৮ মে) লালমনিরহাট জেলা পরিষদ মিলনায়তনে জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন এমপি’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মতিয়ার রহমানের সঞ্চালনায় জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান এমপি, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, কার্যনির্বাহী সদস্য অ্যাড. হোসনে আরা লুৎফা ডালিয়া, অ্যাড. সফুরা বেগম রুনি প্রমুখ বক্তব্য দেন।

মন্ত্রী বলেন, সারাদেশে বিএনপি আবার নৈরাজ্য সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে এমনকি বাংলাদেশ সুপ্রিম কোর্টের সামনে বহিরাগতদের নিয়ে সন্ত্রাস, দেশের অন্যান্য জায়গায় সন্ত্রাসী কর্মকান্ড— এগুলো তারা দলীয়ভাবে  সিদ্ধান্ত নিয়েই নৈরাজ্য সৃষ্টির অপচেষ্টা হিসেবে চালাচ্ছে। আওয়ামী লীগ যেহেতু রাষ্ট্রক্ষমতায়, তাই আমাদের দলের নেতাকর্মীদের দায়িত্ব হচ্ছে, দেশে যাতে কেউ শান্তি-শৃঙ্খলা বিঘ্নিত করতে না পারে, যাতে অগ্নিসন্ত্রাস না করতে পারে, সে বিষয়ে সতর্ক থাকা এবং আমরা তাদের সতর্ক করেছি। যদি এ ধরনের অপচেষ্টা আবারও চালানো হয়, জনগণকে সঙ্গে নিয়ে আমরা তা প্রতিরোধ করবো।

সম্প্রচারমন্ত্রী ড. হাছান বলেন, পদ্মা সেতু নির্মিত হওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে। কারণ তারা বলেছিলো, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু করতে পারবেন না। বিশ্বব্যাংকসহ পৃথিবীর অন্যান্য অর্থলগ্নিকারী প্রতিষ্ঠানগুলো যাতে পদ্মা সেতুতে অর্থায়ন না করে, সেজন্য নানা ষড়যন্ত্র, অপচেষ্টা, বহুকিছু করা হয়েছে। কিন্তু বাংলাদেশের মতো একটি দেশ নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করে ফেলেছে।

তিস্তা নদীর পানি নিয়ে ভারতের সঙ্গে চুক্তির বিষয়ে অগ্রগতি নিয়ে প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আপনারা জানেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় ২১০০ সালকে সামনে রেখে ডেল্টা প্ল্যান করা হয়েছে। সারাদেশের জন্য একটা ফিজিক্যাল প্ল্যান করা হয়েছে। এর আওতায় সেটি বাস্তবায়নের কিছু কাজও শুরু হয়েছে। সেই মহাপরিকল্পনায় দেশকে এগিয়ে নেওয়ার জন্য নানা পদক্ষেপ নেওয়া হয়েছে, যার মধ্যে তিস্তার পানি বন্টনসহ অন্যান্য অনেক বিষয় রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর