রবিবার, ১৯ মে ২০২৪, ০১:২৪ পূর্বাহ্ন

বিএনপির সমাবেশে বাধা প্রসঙ্গে যা বলল যুক্তরাষ্ট্র

ভয়েস বাংলা প্রতিবেদক / ১২ বার
আপডেট : শুক্রবার, ২৮ জুলাই, ২০২৩

মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের উপপ্রধান মুখপাত্র বেদান্ত প্যাটেল বলেছেন, গণতন্ত্রে রাজনৈতিক সহিংসতার কোনো স্থান নেই। মার্কিন যুক্তরাষ্ট্রের কোনো রাজনৈতিক দলের প্রতি পক্ষপাতিত্ব নেই। বৃহস্পতিবার (২৭ জুলাই) যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।
ব্রিফিংয়ে প্রশ্ন করা হয়, বিএনপি তাদের সমাবেশ একদিন পিছিয়ে শুক্রবারে করছে। একই দিন ক্ষমতাসীন দল আওয়ামী লীগও পাল্টা রাজনৈতিক কর্মসূচির আয়োজন করেছে। বিরোধী দলের দাবি, সমাবেশ সামনে রেখে পুলিশ তাদের হাজার হাজার কর্মীকে আটক করেছে। তাহলে বাংলাদেশের এ সংঘাতময় পরিস্থিতি যুক্তরাষ্ট্র কীভাবে মূল্যায়ন করে?
বিএনপির সমাবেশ নিয়ে সরাসরি কোনো উত্তর না দিয়ে বেদান্ত প্যাটেল বলেন, আমি গতকাল এ বিষয়ে একটু কথা বলেছিলাম। আমি এ বিষয়ে খুব স্পষ্ট করেছিলাম। আমি আবার বলছি, গণতন্ত্রে রাজনৈতিক সহিংসতার কোনো স্থান নেই। মার্কিন যুক্তরাষ্ট্র কোনো রাজনৈতিক দলের প্রতি পক্ষপাত করে না। অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের বাংলাদেশের লক্ষ্যকে আমরা সমর্থন করি। আমরা এ লক্ষ্য অর্জনের জন্য মার্কিন যুক্তরাষ্ট্র এবং বাংলাদেশের একসঙ্গে কাজ করার গুরুত্বের ওপরও জোর দিয়েছি। আমরা নিশ্চিতভাবে বিশ্বাস করি, এ প্রচেষ্টায় রাজনৈতিক সহিংসতার কোনো স্থান নেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর