রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:২৫ পূর্বাহ্ন

বিএনপির এক দফার আন্দোলন বেলুনের মতো ফুটো হয়ে গেছে: হাছান মাহমুদ

ভয়েস বাংলা প্রতিবেদক / ১২ বার
আপডেট : বুধবার, ১২ জুলাই, ২০২৩

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি এক দফা ঘোষণা করার কথা বলছে। তারা মাঝে মধ্যে এক দফা ঘোষণা করে। কিন্তু শেখ হাসিনা সরকার এখনও টিকে আছে। তাদের এক দফার আন্দোলন বেলুনের মতো ফুটো হয়ে গেছে। এবারও ফুটো হয়ে যাবে। কোনও দিন বাস্তবায়ন হবে না।
বুধবার (১২ জুলাই) বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে তিনি এ কথা বলেন। ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সমাবেশস্থলে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, কামরুল ইসলাম, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মহিলা আওয়ামী লীগের সভাপতি মেহের আফরোজ চুমকি, যুবলীগের সাধারণ সম্পাদক মঈনুল হোসেন খান নিখিল, আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, কেন্দ্রীয় নেতা আনোয়ার হোসেন, শাহাবুদ্দিন ফরাজী, যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক শারমিন সুলতানা, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, কৃষক লীগের সভাপতি সমীর চন্দ্র প্রমুখ উপস্থিত আছেন।
ড. হাছান বলেন, তারা বার বার এক দফা দেয়। ১৩, ১৪, ১৯ এবং ২২ সালের ডিসেম্বরে এক দফা দিয়েছে। তাদের এক দফা বেলুনের মতো ফুটে যায়। এক দফার আন্দোলন মাঠে মারা গিয়েছিল। এবারও তাদের এক দফা ফুটে যাবে। বিএনপির অবস্থা হয়েছে সাপের মতো। সাপ যেমন বার বার খোলস পাল্টায়, বিএনপিও বার বার খোলস পাল্টায়।
তথ্যমন্ত্রী বলেন, বিএনপি পাগলা কুকুরের মতো হয়ে গেছে। তারা ইসরায়েলের গোয়েন্দা মেন্দি এন সাফাদির সঙ্গেও বৈঠক করে। কোনো সন্ত্রাসী, নৈরাজ্যকারী ও ইসরায়েলের এজেন্টদের আমরা ক্ষমতায় আসতো দেবো না।
হাছান মাহমুদ বলেন, সাম্প্রদায়িক সন্ত্রাসীদের বাংলাদেশ থেকে বিতাড়িত করবো। ইসরায়েলের সঙ্গে যারা বৈঠক করে, ষড়যন্ত্র করে, তাদের মোকাবিলা করবো আমরা।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, এই সমাবেশ এমন সময় হচ্ছে, যখন শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বিএনপি জামায়াত ষড়যন্ত্র করছে। বিদেশি বন্ধুরা দেশে আসায়, তাদের উপস্থিতিতে বিএনপি একটা শোডাউন করতে চায়। তাদের সঙ্গে জনগণের কোনও সম্পর্ক নেই, তারা বিদেশিদের কাছে নালিশ করে। তিনি বলেন, বিএনপির অগ্নিসন্ত্রাস, দুর্নীতি, দুর্নীতির মামলায় সাজা হওয়া, দুঃশাসন, ২১ আগস্ট গ্রেনেড হামলা জনগণকে স্মরণ করিয়ে দিতে চাই। জনগণ বিএনপির অপকর্ম ভুলে যায়নি, ভুলতে পারে না।
আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বলেন, বিএনপি হেরে গেছে আজকেই। আগামী নির্বাচনে শেখ হাসিনা জিতবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর