রবিবার, ১৯ মে ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন

বাইডেনকে বোঝাতে নরেন্দ্র মোদিকে কোনও প্রস্তাব পাঠাইনি: কাদের

ভয়েস বাংলা রিপোর্ট / ১০ বার
আপডেট : মঙ্গলবার, ২০ জুন, ২০২৩

ভারতকে সময়ের ‘পরীক্ষিত বন্ধু’ উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ভারতের প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন। এর সঙ্গে বাংলাদেশের রাজনীতির কোনও সম্পর্ক নেই। আজ বিশ্বে অনেক বিষয় যুদ্ধ, মুদ্রাস্ফীতি, জ্বালানি সংকট। এখানে বাংলাদেশ বিষয়ে কোনও কথা হবে কিনা এটা নিয়ে তো ভারতের সঙ্গে আমাদের আলোচনা হয়নি কিংবা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমরা কোনও প্রস্তাব পাঠাইনি বাইডেনকে বোঝানোর জন্য।’
মঙ্গলবার (২০ জুন) বিকালে রাজধানীর স্বামীবাগে জগন্নাথ দেবের রথযাত্রা মহোৎসব উপলক্ষে ইসকন স্বামীবাগ আশ্রমে আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

বাংলাদেশে নির্বাচন অবাধ, সুষ্ঠু করতে যুক্তরাষ্ট্র ভিসানীতি প্রয়োগ করতে যাচ্ছে উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, গণতান্ত্রিক দেশ হিসেবে ভারতের প্রধানমন্ত্রীর কিছু করণীয় আছে কিনা সেটা তার দৃষ্টিকোণ থেকে নিজস্ব ব্যাপার। বাংলাদেশের কোনও নির্বাচন নিয়ে ভারত কোনও প্রশ্ন বা হস্তক্ষেপ করেছে—এমনটা জানা নেই।
দেশের সংবিধান অনুযায়ী আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে উল্লেখ করে তিনি বলেন, নির্বাচন হবে দেশের সংবিধান অনুযায়ী, কোনও বহিঃশক্তির পরামর্শে নয়। আমরা কারও ভিসানীতি, নিষেধাজ্ঞা এসব বিবেচনা করে নির্বাচনে যাচ্ছি না। আমাদের নজর সংবিধানের দিকে, দেশের জনগণের দিকে।
ইসকন স্বামীবাগ আশ্রমে আলোচনা সভায় ওবায়দুল কাদের (ছবি: ফোকাস বাংলা)
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, কিছু কিছু দেশ আছে যাদের নিজেদের গণতন্ত্র ত্রুটিমুক্ত নয়, প্রশ্ন আছে- তারা কী গণতন্ত্র শেখাবে? তিনি বলেন, বাংলাদেশে কোনও কোনও মহল আছে, তাদের কাছে অবাধ নিরপেক্ষ নির্বাচনের অর্থ যখন আওয়ামী লীগ পরাজিত হবে। আওয়ামী লীগ পরাজিত হলে নির্বাচন সুষ্ঠু—এটা হচ্ছে বিএনপিসহ কিছু দলের মনোবাসনা।
ওবায়দুল কাদের বলেন, জগন্নাথ দেবের রথযাত্রা উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সনাতন ধর্মাবলম্বীদের শুভেচ্ছা ও শুভকামনা জানিয়েছেন। প্রধানমন্ত্রী বলেছেন, দুঃসময়ে, দুঃখ কষ্টে দুর্যোগে আওয়ামী লীগ সনাতন ধর্মাবলম্বীদের পাশে ছিল, ভবিষ্যতেও থাকবে।
এসময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সনাতন ধর্মাবলম্বীদের উদ্দেশ করে বলেন, আপনাদের নিজেদের কখনও সংখ্যালঘু মনে করা উচিত না। অন্যান্য ধর্মের মতো আপনারাও দেশের প্রথম শ্রেণির নাগরিক।
আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, কার্যনির্বাহী কমিটির সদস্য নির্মল চ্যাটার্জি, বাংলাদেশে ভারতের ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টারের পরিচালক মৃন্ময় চক্রবর্তী, মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি মনিন্দ্র কুমার নাথ। আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইসকন বাংলাদেশের সাধারণ সম্পাদক শ্রী চারু চন্দ্র দাস ব্রহ্মচারী। পরে এক বর্ণাঢ্য রথযাত্রা বের করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর