রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:২৬ পূর্বাহ্ন

বসিলায় ট্রাক টার্মিনাল উচ্ছেদের পরই লাউতলা খাল খনন শুরু: মেয়র আতিকুল

ভয়েসবাংলা প্রতিবেদক / ১০২ বার
আপডেট : সোমবার, ২৪ জানুয়ারী, ২০২২

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, মোহাম্মদপুরের বসিলায় অবৈধভাবে দখল হ‌ওয়া লাউতলা খাল দখলমুক্ত করে প্রকৃত অবস্থায় ফিরিয়ে আনার লক্ষ্যে অভিযান চলবে। অবৈধভাবে গড়ে ওঠা ট্রাক টার্মিনাল উচ্ছেদ করেই খাল খননের কাজ শুরু হয়েছে।

সোমবার লাউতলা খালের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান ও খাল খনন চলাকালে মেয়র একথা বলেন। এসময় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ আমিরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এস এম শরিফ-উল ইসলাম, প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. মোজাম্মেল হক এবং স্থানীয় কাউন্সিলর আসিফ আহমেদ উপস্থিত ছিলেন।

ট্রাক টার্মিনাল উচ্ছেদের পরই খাল খনন শুরু: আতিকুল ইসলাম

আতিকুল ইসলাম বলেন, নগরীকে জলাবদ্ধতার কবল থেকে মুক্ত করতে খালগুলো উদ্ধার করতেই হবে। লাউতলা খালটি খনন করে বুড়িগঙ্গায় সংযুক্ত করে পানি প্রবাহের সৃষ্টি করা হবে। নগরীর প্রত্যেকটি খালই মানচিত্র অনুযায়ী উদ্ধার করা হবে। তিনি বলেন, যারা অবৈধভাবে খালের জায়গা দখল করে, ভরাট করে স্থাপনা নির্মাণ করেছেন তাদের স্বেচ্ছায় দখল ছেড়ে দিতে হবে। না হয় বিনা নোটিশেই অভিযান চালিয়ে অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর