রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:২৪ পূর্বাহ্ন

বনানীতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ, যান চলাচল বন্ধ

ভয়েসবাংলা প্রতিবেদক / ১৫১ বার
আপডেট : মঙ্গলবার, ২৩ আগস্ট, ২০২২

রাজধানীর গুলশান ও বনানীতে চলাচলকারী চক্রাকার বাসে ‘হাফ ভাড়া’ কার্যকরের দাবিতে সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। এতে গুলশান-বনানী সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। মঙ্গলবার (২৩ আগস্ট) দুপুর ১২টার দিকে বনানী-গুলশান-২ সড়কে অবস্থান নেয় বনানী বিদ্যা নিকেতন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা।

বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আযম মিয়া  এই তথ্য নিশ্চিত করে জানান, হাফ ভাড়ার দাবিতে বনানী বিদ্যা নিকেতন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের সঙ্গে বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও আন্দোলনে অংশ নিয়েছেন। আমরা তাদের শিক্ষকদের সঙ্গে যোগাযোগ করেছি। তারাও স্পটে এসেছেন।

পলিটেকনিক

তেজগাঁও এলাকায় ঢাকা পলিটেকনিকের শিক্ষার্থীদের বিক্ষোভ

শিক্ষার্থীদের অভিযোগ, গুলশান-বনানী-নতুনবাজার সড়কে চক্রাকার যেসব বাস চলাচল করে, সেগুলোতে হাফ ভাড়া নেওয়া হচ্ছে না। অথচ প্রতিদিন প্রায় হাজার হাজার শিক্ষার্থী এই পথে যাতায়াত করে। আড়াই কিলোমিটার দূরত্বের এই পথে ভাড়া নেওয়া হচ্ছে ৩০ টাকা। এই এলাকায় চলাচলকারী ‘গুলশান চাকা’ ও ‘ঢাকা চাকা’ বাস ছাড়া অন্য কোনও কোম্পানির বাস এই রুটে চলাচলও করে না। এতে শিক্ষার্থীরা কম ভাড়ায় যাতায়াত করতে পারে না।

এর আগে সোমবার (২২ আগস্ট) এই কর্মসূচি ঘোষণা করেন শিক্ষার্থীরা। ঘোষণা অনুযায়ী আজ সড়কে অবস্থান নেন তারা। এছাড়াও একই দাবিতে রাজধানীর তেজগাঁও এলাকায় বিক্ষোভ করেছেন ঢাকা পলিটেকনিকের শিক্ষার্থীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর