রবিবার, ১৯ মে ২০২৪, ০১:০৪ পূর্বাহ্ন

ফেসবুক পোস্টে ড. আসিফ নজরুল গণঅধিকার পরিষদে আনফিট ছিলেন রেজা কিবরিয়া

ভয়েস বাংলা রিপোর্ট / ৯ বার
আপডেট : মঙ্গলবার, ২০ জুন, ২০২৩

ড. রেজা কিবরিয়া গণঅধিকার পরিষদে আনফিট ছিলেন বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আসিফ নজরুল।
রেজা কিবরিয়া ও নুরুল হক নুরের দ্বন্দ্বের জেরে সোমবার (১৯ জুন) রাতে দলটির এক জরুরি সভায় রেজা কিবরিয়াকে সরিয়ে গণঅধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক করা হয় দলের যুগ্ম আহ্বায়ক রাশেদ খানকে। দুজনেই দুজনের বিরুদ্ধে দিচ্ছেন পাল্টাপাল্টি বক্তব্য।
গণঅধিকার পরিষদের চলমান ইস্যু নিয়ে নিজ ফেসবুক পেজে পোস্ট দিয়েছেন ড. আসিফ নজরুল। পাঠকদের জন্য তা হুবহু তুলে ধরা হলো….
গণঅধিকার পরিষদ নূরুল হক নূর, রাশেদ খান, ফারুক হাসান, হাসান মামুনদের ত্যাগ, সংগ্রাম আর সাহসে গড়ে ওঠা সংগঠন। এর উত্থান ও বিকাশে ড. রেজা কিবরিয়ার তেমন কোনো ভূমিকা নেই।
তিনি কামাল হোসেনের দল থেকে চলে যেতে বাধ্য হয়ে অনেকটা নিঃসঙ্গ ও অপ্রাসঙ্গিক হয়ে পড়েন। এ অবস্থায় যে প্রত্যাশা থেকে, যে সম্মান দিয়ে দেশের তরুণ-যুবকদের নতুন প্রত্যাশার দল গণঅধিকার পরিষদে তাকে সর্বোচ্চ পদে আসীন করা হয়েছিল, তিনি তা পূরণ করতে ব্যর্থ হন।
আমি নিজে রেজা কিবরিয়াকে দলটির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে অনেকক্ষণ অতিথিদের অপেক্ষমাণ রেখে দেরি করে আসতে দেখেছি, দলের সাধারণ কর্মী এমনকি নেতাদের সঙ্গে তার দূরত্ব দেখেছি, কিছু টক-শো ও অনুষ্ঠানে তার অরাজনৈতিক ও ইমম্যাচিউরড কথাবার্তা শুনে হতাশ হয়েছি।
গণঅধিকার পরিষদে তিনি আনফিট ছিলেন। গতকাল নূরের পরিবারের প্রসঙ্গ তুলে তিনি যে অহমিকা প্রকাশ করেছেন, তা নিচু মনেরও পরিচায়ক। তার জায়গায় রাশেদ খানকে পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি করা সঠিক সিদ্ধান্ত।
রেজা কিবরিয়া, আপনি আত্মমর্যাদাবোধ নিয়ে নিজে নিজে একটা দল গড়ে তুলুন, প্রয়োজনে আপনার মতো বড় বড় পরিবারের সদস্যদের সঙ্গে নিন। নূর-রাশেদদের রক্তে ঘামে প্রতিষ্ঠিত দল, আখতার আর সিফাতের মতো আমার বহু ছাত্রের আত্মত্যাগে গড়ে ওঠা দল, গণঅধিকার পরিষদ নিয়ে বিভ্রান্তি ছড়াবেন না আশা করি। আমি জানি, কী নির্যাতন, কী নিপীড়ন সহ্য করতে করতে তারা আজকে এই জায়গাটায় এসেছে।
নূররা তাই বলে সমালোচনার ঊর্ধ্বে নয়। তাদের ভুল-ভ্রান্তি থাকতেই পারে। আশা করবো তারা সেগুলো নিজেরা আলোচনা করে দূর করতে পারবেন। দেশের হাজারো তরুণের স্বপ্নের দল গণঅধিকার পরিষদ। আশা করি, এটি পূরণে যে দায়িত্ববোধ, দক্ষতা আর দেশপ্রেম প্রয়োজন, তা তারা দেখাতে পারবেন। গণঅধিকার পরিষদের জন্য শুভ কামনা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর