শনিবার, ১৮ মে ২০২৪, ১০:২০ অপরাহ্ন

ফারইস্টের সাবেক চেয়ারম্যান ও পরিচালক রিমান্ডে

ভয়েসবাংলা প্রতিবেদক / ১৫২ বার
আপডেট : রবিবার, ২ অক্টোবর, ২০২২

রাজধানী মতিঝিল থানার মানি লন্ডারিং মামলায় ফারইস্ট ইসলামী লাইফ ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেডের সাবেক চেয়ারম্যান মো. নজরুল ইসলাম ও সাবেক পরিচালক এমএ খালেকের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রবিবার (২ অক্টোবর) মামলার তদন্ত কর্মকর্তা সিআইডি উপ-পরিদর্শক রুহুল আমিন দুই আসামিকে আদালতে হাজির করেন। একইসঙ্গে তাদের গ্রেফতার দেখানোসহ ৫ দিনের রিমান্ডের  আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আহমেদ প্রত্যেককে তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

মামলার অভিযোগে বলা হয়, ২০১৩ সালের ২১ আগস্ট থেকে ২০১৬ সালের ২৯ আগস্ট পর্যন্ত আসামিরা পরস্পর যোগসাজশে প্রাইম ব্যাংকে কর্মরত থাকাকালীন লাভের উদ্দেশে অবৈধ অর্থ গোপনের জন্য শেয়ার বাজারে বিনিয়োগ করেন। একইসঙ্গে জাল পরিচয়পত্র ব্যবহার করে প্রাইম ব্যাংকের মতিঝিল শাখায় হিসাব খোলেন। এরপর বিনিয়োগকৃত অর্থ নিজ নিজ বিভিন্ন ব্যাংক হিসাবে স্থানান্তর করেন। দলিল দস্তাবেজ জালকরণের মাধ্যমে অর্জিত অর্থ এক কোটি ২৮ লাখ ৭১ হাজার ৪৩৭ টাকা নিজেদের ব্যাংক হিসাবে স্থানান্তর ও রূপান্তর করেছেন।

এ ঘটনায় সিআইডির ফিন্যান্সিয়াল ক্রাইমের উপ-পরিদর্শক মো. জোনাঈদ হোসেন বাদী হয়ে মামলা করেন। এ ঘটনায় এজাহারে চারজনকে আসামি করা হয়। এছাড়া অজ্ঞাত ৪-৫ জনকে আসামি করা হয়। এ মামলার এজাহারভুক্ত আসামিরা হলেন- মিজানুর রহমান মোস্তফা, মো. তাজুল ইসলাম, মো. নজরুল ইসলাম, এম এ খালেক।

উল্লেখ্য, ‘প্রাইম এশিয়া ফাউন্ডেশন’ ও ‘পিএফআই প্রোপার্টিজ লিমিটেড’ নামক দুটি প্রতিষ্ঠানের মাধ্যমে ফারইস্ট ইসলামী লাইফ ইনস্যুরেন্স কোম্পানির ৭০ কোটি ৬৯ লাখ টাকা হাতিয়ে নিয়েছে প্রতিষ্ঠানটির ভেঙে দেওয়া পরিচালনা পর্ষদ। ১৫৮তম পর্ষদ সভার ভুয়া সারসংক্ষেপ তৈরি করে সেটির বরাত দিয়ে হাতিয়ে নেওয়া হয় এ অর্থ। প্রতিষ্ঠানটির সাবেক চেয়ারম্যান মো. নজরুল ইসলামসহ ৯ শীর্ষ কর্মকর্তা পরস্পর যোগসাজশে এ অর্থ হাতিয়ে নেন। এ অভিযোগে মামলা করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর