শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:০৮ অপরাহ্ন

পয়েন্ট হারিয়ে যা বললেন বাংলাদেশ কোচ

ভয়েস বাংলা প্রতিবেদক / ১১৫ বার
আপডেট : বুধবার, ১০ নভেম্বর, ২০২১

আগে গোল করেও জিততে পারেনি বাংলাদেশ। শেষ মুহূর্তে গোল হজম করে ১-১ স্কোরলাইনে ড্র করতে হয়েছে। শ্রীলঙ্কায় চার জাতি প্রতিযোগিতায় প্রথম ম্যাচে সেশেলসের কাছে পয়েন্ট হারিয়ে বাংলাদেশের পর্তুগিজ কোচ মারিও লেমস স্বভাবতই হতাশ।

কলম্বো রেসকোর্স মাঠে প্রথমার্ধে বাংলাদেশ দাপট দেখিয়েছে। গোল পেতেও সময় লাগেনি। মোহাম্মদ ইব্রাহিমের লক্ষ্যভেদে ১৭ মিনিটে এগিয়ে যায়। তবে বিরতির পর সেশেলস ছক বদলে ৪-৪-২ ফরমেশনে খেলে সফল হয়েছে। ম্যাচশেষে লেমস বলেছেন, ‘হতাশাজনক ম্যাচ। প্রথমার্ধে আমরা গোল পেলাম, ভালো কিছু সুযোগ তৈরি করেছি। দ্বিতীয়ার্ধে সেশেলস ফরমেশন বদলে খেলেছে, যেটা আমাদের জন্য বিপদের কারণ হয়েছে। তারা আমাদের চাপ দিয়েছে।’ তবে গোল করে তা ধরে না রাখার কারণ হিসেবে মনোযোগে ঘাটতির পাশাপাশি ক্লান্তিকে দায়ী করছেন ৩৫ বছর বয়সী কোচ, ‘যখন আপনি জয়ের পথে আছেন, তখন ৮৮তম মিনিটে গোল খাওয়াটা আসলে মনোযোগের ঘাটতি। আমি জানি ছেলেরা ক্লান্ত ছিল, তারা খুব বেশি ফিটও নয়।’ তবে শেষ পর্যন্ত রক্ষণটা আরও জমাট হলে পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ার সুযোগ থাকতো জামাল ভূঁইয়াদের।

লেমসের আক্ষেপ, ‘এক গোলে এগিয়ে থাকার পর আমাদের সুযোগ ছিল ব্যবধান আরও বাড়ানোর, কিন্তু সেটা করতে না পারায় পরে ম্যাচটা আরও কঠিন হয়ে যায়। আমরা চাপে পড়ে যাই। সত্যি বলতে আমাদের যদি ইয়াসিনের মতো আরও একজন সেন্টার ব্যাক থাকতো তাহলে রক্ষণ আরও জমাট রাখতে পারতাম। শেষ দিকে আমরা চেষ্টা করেছি তবে অনেক দেরি হয়ে গেছে।’ প্রথম ম্যাচে ড্র করে বাংলাদেশের জন্য ফাইনাল এখন কঠিন হয়ে পড়লো। রাউন্ড রবিন লিগে আগামী শনিবার ফেভারিট মালদ্বীপের মুখোমুখি হবে জামালরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর