রবিবার, ০২ জুন ২০২৪, ০১:৫৪ অপরাহ্ন

প্লট আত্মসাৎ: ভূমির কুতুব উদ্দিনের জামিন স্থগিতের বিষয় আদেশ বুধবার

ভয়েসবাংলা প্রতিবেদক / ১৫২ বার
আপডেট : মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০২২

জালিয়াতির মাধ্যমে প্লট আত্মসাতের মামলায় দণ্ডপ্রাপ্ত ভূমি মন্ত্রণালয়ের সাবেক প্রশাসনিক কর্মকর্তা কুতুব উদ্দিন আহমেদকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিতের বিষয়ে আগামীকাল বুধবার (৩১ আগস্ট) আদেশের দিন নির্ধারণ করেছেন আপিল বিভাগ।

মঙ্গলবার (৩০ আগস্ট)  বিচারপতি মো. নূরুজ্জামানের সমন্বয়ে গঠিত আপিল বিভাগ এ আদেশ দেন। আদালতে জামিনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী মুনসুরুল হক চৌধুরী।

অন্যদিকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে শুনানিতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মো. খুরশীদ আলম খান। এর আগে ২০১৮ সালের ৮ এপ্রিল রাজধানীর গুলশান থানায় কুতুব উদ্দিনের বিরুদ্ধে মামলা করেন দুদকের উপ পরিচালক মির্জা জাহিদুল আলম। পরে তাকে গ্রেফতার করে দুদক।

কুতুব উদ্দিনের বিরুদ্ধে অভিযোগ, তিনি সরকারি কর্মকর্তা হওয়া সত্ত্বেও ভুয়া আম মোক্তারনামার মাধ্যমে গুলশানে ১০ কাঠার একটি প্লট তার শ্বশুরসহ কয়েকজনের নামে বরাদ্দ করেন। ওই মামলায় গত ১৪ ফেব্রুয়ারি কুতুব উদ্দিন আহমেদকে ৫ বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত।

এরপর গত ১৬ মার্চ নিম্ন আদালতের সাজার বিরুদ্ধে কুতুবের আপিল শুনানির জন্য গ্রহণ করেন হাইকোর্ট। পরে তার আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট থেকে ৬ মাসের জামিন পান। সেই জামিন আদেশ স্থগিত চেয়ে আবেদন জানায় দুদক।

সে আবেদনের শুনানি শেষে গত ২০ জুলাই কুতুব উদ্দিন আহমেদকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেন আপিল বিভাগের চেম্বার আদালত। একইসঙ্গে জামিন আদেশ স্থগিতের পাশাপাশি এ বিষয়ে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির দিন নির্ধারণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর