রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:০১ পূর্বাহ্ন

প্রেস কাউন্সিল আইন সংশোধন নিয়ে উদ্বেগ প্রকাশ সম্পাদক পরিষদের

ভয়েসবাংলা প্রতিবেদক / ১৫৬ বার
আপডেট : শনিবার, ২০ আগস্ট, ২০২২

প্রেস কাউন্সিল আইনের সংশোধিত খসড়া প্রকাশের আহ্বান জানিয়েছে সম্পাদক পরিষদ। আনুষ্ঠানিক বৈঠকে প্রেস কাউন্সিল আইন সংশোধন নিয়ে উদ্বেগ প্রকাশ করে সম্পাদক পরিষদ। এ সময় সংশোধিত আইনের একটি খসড়া প্রেস কাউন্সিলের কাছে চাওয়া হয়।

সম্প্রতি সম্পাদক পরিষদের সভাপতি ও দ্য ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের নেতৃত্বে পরিষদের প্রতিনিধি দল বাংলাদেশ প্রেস কাউন্সিল সভাপতি বিচারপতি নিজামুল হক নাসিমের সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় সম্পাদক পরিষদের পক্ষে সংগঠনের সহ-সভাপতি ও ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত এবং সাধারণ সম্পাদক ও বণিক বার্তা সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ উপস্থিত ছিলেন। প্রেস কাউন্সিলের চেয়ারম্যান ছাড়াও বৈঠকে উপস্থিত ছিলেন কাউন্সিলের সদস্য মনজুরুল আহসান বুলবুল ও সচিব (অতিরিক্ত সচিব) মো. শাহ আলম ।

অংশীজন হিসেবে সংশোধনীর বিস্তারিত জানার অধিকার রয়েছে বলে সম্পাদক পরিষদ বৈঠকে উল্লেখ করে। একইসঙ্গে সম্পাদক পরিষদের সভাপতি আইনের খসড়াটি প্রদানের বিষয়ে অনুরোধ জানালে, প্রেস কাউন্সিল খসড়া প্রদানের বিষয়ে অপারগতা প্রকাশ করে।

সম্পাদক পরিষদ মনে করছে, এ ধরণের একটি আইন সংশোধনের ক্ষেত্রে সংশ্লিষ্টদের মতামত নেওয়া প্রয়োজন। সংশোধনের প্রতিটি পর্যায় সম্পর্কে অবহিত করার বিষয়টিও তাই গুরুত্বপূর্ণ। এর পরিপ্রেক্ষিতে প্রেস কাউন্সিল আইনের সংশোধিত খসড়ার অনুলিপি অংশীজনদের সরবরাহ ও তা ওয়েবসাইটে প্রকাশের জোর দাবি জানাচ্ছে সম্পাদক পরিষদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর