রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন

প্রিমিয়ার লিগের সব ম্যাচ ঢাকার বাইরে

ভয়েস বাংলা প্রতিবেদক / ১১৮ বার
আপডেট : মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সংস্কার কাজ চলায় এবার ঘরোয়া ফুটবলের অধিকাংশ খেলাই ঢাকার বাইরে হচ্ছে। বিশেষ করে প্রিমিয়ার লিগ। গতবার চারটি ভেন্যুতে হয়েছিল খেলা। এবার তা বেড়ে হয়েছে ৬টি। ঢাকার বাইরে ভেন্যু হওয়ায় জামাল-তপু-জীবনদের লিগ ম্যাচ খেলতে এক জেলা থেকে আরেক জেলায় ছুটে যেতে হবে। এছাড়া অতিরিক্ত হিসেবে আরও দুটি ভেন্যুর কথা ভেবে রাখা হয়েছে। আজ (মঙ্গলবার) পেশাদার লিগ কমিটির সভাতে এই সিদ্ধান্ত হয়েছে।

লিগ কমিটির সভা শেষে চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী সংবাদমাধ্যমকে বলেছেন, ‘পেশাদার লিগের ভেন্যু চূড়ান্ত হয়েছে। কুমিল্লা, মুন্সিগঞ্জ, গোপালগঞ্জ, সিলেট, রাজশাহী, টাঙ্গাইল অথবা ময়মনসিংহে হবে খেলা। এর বাইরে টঙ্গীর আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়াম ও বসুন্ধরা কিংসের নবনির্মিত ভেন্যু হিসেবে রাখা হয়েছে, যাতে করে প্রয়োজন পড়লে কাজে লাগানো যায়। ১২ দলের জন্য ছয়টি ভেন্যু। দুটি দলের একটি করে হোম ভেন্যু।’

ঢাকার বাইরে খেলা হলে সেখানে ফুটবলের প্রসার হবে বলে মনে করছেন বাফুফের এই সিনিয়র-সভাপতি, ‘সব বিভাগে আমরা খেলা আয়োজন করতে পারছি না। খুলনার মাঠ এখনও পুরোপুরি তৈরি হয়নি। আমরা চাইছি, বাকি ছয়টা ডিভিশনে যাতে লিগগুলো হয়। তাতে করে উঠতি খেলোয়াড়রা খেলার প্রতি আগ্রহী হবে। সর্বশেষ পয়েন্ট টেবিল অনুযায়ী ক্লাবগুলোকে ভেন্যু পছন্দ করার সুযোগ দেওয়া হবে।’ বর্তমানে চলছে খেলোয়াড়দের দলবদল। যদিও আনুষ্ঠানিকভাবে এখনও কোনও দল নিবন্ধন কার্যক্রমে অংশ নেয়নি। আগামী ২৫ নভেম্বর নিবন্ধনের শেষ দিন। একদিন পরই শুরু হবে নতুন মৌসুম।

২৭ নভেম্বর স্বাধীনতা কাপ দিয়ে নতুন ফুটবল মৌসুম শুরু হবে। পেশাদার লিগের ১২ দল ও সার্ভিসেস দলগুলোকে এই প্রতিযোগিতায় আমন্ত্রণ জানানো হয়েছে। স্বাধীনতা কাপের পরই হবে ফেডারেশন কাপ। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে হবে দুটি প্রতিযোগিতা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর