রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৫০ পূর্বাহ্ন

প্রিগোজিন প্রতিভাবান ছিলেন: পুতিন

ভয়েস বাংলা প্রতিবেদক / ৭ বার
আপডেট : শুক্রবার, ২৫ আগস্ট, ২০২৩

ভাড়াটে যোদ্ধাদের সংগঠন ওয়াগনার গ্রুপের প্রধান ইয়েভগেনি প্রিগোজিনের মৃত্যুর খবরের পর অবশেষে মুখ খুলেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। রাশিয়ার প্রেসিডেন্ট বলেছেন, ভাড়াটে যোদ্ধাদের সংগঠনটির প্রধান একজন প্রতিভাবান ব্যক্তি ছিলেন। যিনি জীবনে বড় ধরনের ভুল করেছেন।
বিমানে যে ১০ ব্যক্তি ছিলেন বলে জানা যাচ্ছে, তাদের সবার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন পুতিন। বুধবার সন্ধ্যায় মস্কোর উত্তর-পশ্চিমাঞ্চলে বিধ্বস্ত হয়। পুতিন স্পষ্টভাবে প্রিগোজিনের মৃত্যুর খবর নিশ্চিত করে কিছু বলেননি। বিমানটি বিধ্বস্ত হওয়ার পর মুহূর্ত থেকেই এ নিয়ে নানা ধরনের জল্পনা শুরু হয়েছে। যার মধ্যে রয়েছে বিমানটি কিভাবে বিধ্বস্ত হলো, যাত্রী তালিকা অনুযায়ী, প্রিগোজিন আসলেই বিমানটিতে ছিলেন কি না ইত্যাদি।
বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে পেন্টাগনের মুখপাত্র বলেন, যুক্তরাষ্ট্র বিশ্বাস করে যে ওয়াগনার প্রধান সম্ভবত বিমান বিধ্বস্তের ঘটনায় নিহত হয়েছেন। বিমানটি টিভের এলাকার যে স্থানে বিধ্বস্ত হয়েছে সেখানকার স্থানীয় বাসিন্দারা বলেছেন, বিমানটি বিধ্বস্ত হতে দেখার আগে তারা একটি বিকট বিস্ফোরণের শব্দ শুনেছেন।
রাশিয়ার বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত প্রতিবেদনে বলা হচ্ছে, অনেক তত্ত্বের মধ্যে একটি তত্ত্বের বিষয়ে তদন্ত করে দেখা হচ্ছে। আর সেটি হচ্ছে, বিমানটিতে কোনো বোমা রাখা হয়েছিল কি না।
একজন মার্কিন কর্মকর্তা যুক্তরাষ্ট্রের সিবিএস নিউজকে বলেন, সবচেয়ে জোরালো কারণ হতে পারে, বিমানে হয়তো একটি বিস্ফোরণ ঘটেছে। কী কারণে বিস্ফোরণ হয়েছে তা অজানা হলেও বোমা হওয়ার একটি সম্ভাবনা রয়েছে।
প্রিগোজিন ছিলেন রাশিয়ার ভাড়াটে যোদ্ধাদের সংগঠন ওয়াগনার গ্রুপের প্রধান। তিনি এক সময় পুতিনের ঘনিষ্ঠ ছিলেন। সূত্র: বিবিসি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর