রবিবার, ১৯ মে ২০২৪, ০১:২৪ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন ৫ সিটি মেয়র

ভয়েস বাংলা প্রতিবেদক / ১২ বার
আপডেট : সোমবার, ৩ জুলাই, ২০২৩

শপথ নিলেন গাজীপুর, খুলনা, রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা। শপথ অনুষ্ঠানে সরকারের মন্ত্রিসভার সদস্যসহ বিভিন্ন রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।
সোমবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচিত মেয়র জায়েদা খাতুন, খুলনার তালুকদার আবদুল খালেক, রাজশাহীর এ এইচ এম খায়রুজ্জামান লিটন, সিলেটের মো. আনোয়ারুজ্জামান চৌধুরী ও বরিশালের আবুল খায়ের আবদুল্লাহকে (খোকন সেরনিয়াবাত) শপথবাক্য পাঠ করান। এ সময় এই পাঁচ সিটি করপোরেশনের সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর এবং সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলরদের শপথ পড়ান স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন স্থানীয় সরকার বিভাগের সচিব মোহাম্মদ ইবরাহিম।
বিজয়ী মেয়র ও কাউন্সিলরদের শপথগ্রহণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, স্থিতিশীলতা থাকায় আজকে বাংলাদেশের এই উন্নয়ন সম্ভব হয়েছে। প্রধানমন্ত্রী বলেন, বারবার নির্বাচিত হয়ে ক্ষমতায় এসেছি বলেই গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে, স্থিতিশীলতা আছে বলেই আজকে বাংলাদেশের এই উন্নয়ন সম্ভব হয়েছে।
নবনির্বাচিত মেয়র-কাউন্সিলরদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, এখানে অনেকে অন্য দলের লোকও আছেন। আমরা কিন্তু কে ভোট দিল না দিল সেটা দেখি না। দেশের সব জনগণের জন্য কাজ করি। আমি যা করি জনগণের জন্য করি, জনগণের কল্যাণে করি। আমি ঘর করে দিয়েছি, সেখানে কে ভোট দিল না দিল সেটা দেখিনি। সব উন্নয়নের ক্ষেত্রেই আমরা সেটা করি।
শেখ হাসিনা বলেন, মেয়র-কাউন্সিলরা্ উন্নয়নের কেন্দ্রবিন্দু। উন্নয়ন আপনাদের ওপর নির্ভর করে। আমাকে তিনশ সিট দেখতে হয়। আপনারা নিজ নিজ এলাকা দেখবেন। আপনি আপনার এলাকা নিয়ে পরিকল্পনা করবেন। মানুষের ওপর আস্থা ও বিশ্বাস রাখতে হবে। তিনি বলেন, ২০০৮-এ নির্বাচিত হয়ে ২০০৯-এ সরকার গঠন করি। তারপর থেকে ২০২৩ পর্যন্ত সরকারে আছি। আপনাদের কাছে জিজ্ঞাসা করি আপনারাই বলেন, বাংলাদেশের রাস্তাঘাট, পানি নিষ্কাশন, সুপেয় পানিসহ মানুষের অর্থনৈতিক উন্নতি এবং মানুষের জীবনমান উন্নত হয়ে বাংলাদেশ বদলে গেছে কি না? এবার আপনাদের কাছে জানতে চাই। বদলে গেছে বাংলাদেশ? আন্তরিকভাবে এই প্রচেষ্টা আমরা চালিয়েছি, শুধুমাত্র একটা লক্ষ্য সামনে নিয়ে, সেটা ছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের স্বপ্ন পূরণ। তিনি এ দেশের মানুষকে নিয়ে স্বপ্ন দেখেছেন, সারাজীবন জেল-জুলুম খেটেছেন। মিথ্যা মামলা বারবার তাকে নির্যাতিত হতে হয়েছে।
গত ২৫ মে গাজীপুর এবং ১২ জন খুলনা ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। পরে ৫ জুন গাজীপুর এবং ২০ জুন বরিশাল ও খুলনা সিটি করপোরেশনে নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের গেজেট প্রকাশিত হয়। সিটি করপোরেশনের আইন অনুযায়ী গেজেট প্রকাশের ৩০ দিনের মধ্যে নির্বাচিত জনপ্রতিনিধিদের শপথ পড়ানোর বাধ্যবাধকতা রয়েছে।
উল্লেখ্য, সকাল ১০টায় তিন সিটি মেয়রের শপথের পর দুপুর ১২টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে শপথ নেন রাজশাহী সিটি করপোরেশনের নির্বাচিত মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন ও সিলেটের মো. আনোয়ারুজ্জামান চৌধুরী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর