বুধবার, ১৫ মে ২০২৪, ০৬:২৬ অপরাহ্ন

প্রতিটি বিভাগেই মেডিকেল বিশ্ববিদ্যালয় হবে: স্বাস্থ্যমন্ত্রী

ভয়েস বাংলা প্রতিবেদক / ৩৫ বার
আপডেট : শুক্রবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৩

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বাংলাদেশের প্রতিটি বিভাগেই মেডিকেল বিশ্ববিদ্যালয় গড়ে তোলা হবে।শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল মিলনায়তনে হাসপাতালের কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপির সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বাস্থ্য বিভাগের পরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ডা. টিটো মিয়া, এম আব্দুর রহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মোমেনুল হক, হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডা. নবীউর রহমান, কলেজের উপাধ্যক্ষ ডা. নাদির হোসেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় স্বাস্থ্য বিভাগকে আরও উন্নত করা হবে। দেশের একটি মানুষও যেন বিদেশে গিয়ে চিকিৎসা না নেন, সে অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। আমরা আশা করছি খুব বেশি দেরি নেই, যেদিন বাইরের দেশের মানুষ এ দেশে চিকিৎসা নিতে আসবে। তিনি বলেন, আগে দেশে এত মেডিকেল কলেজ ছিল না। মাত্র আটটা মেডিকেল কলেজ ছিল। এখন সরকারি মেডিকেলের সংখ্যা ৩৭টি। আর বেসরকারি ৭০টি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি বিভাগীয় শহরে মেডিকেল বিশ্ববিদ্যালয় ও প্রতিটি জেলা শহরে একটি করে মেডিকেল কলেজ স্থাপনের প্রতিশ্রুতি দিয়েছেন। স্বাস্থ্য সেবার পাশাপাশি সরকার বিদ্যুৎ দিচ্ছে, খাবার দিচ্ছে, রাস্তাঘাট নির্মাণ করছে। এজন্য জনগণ আবারও নৌকায় ভোট দিবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

এর আগে সকালে তিনি দিনাজপুর জেনারেল হাসপাতাল পরিদর্শন করেন ও রোগীদের খোঁজ খবর নেন। হাসপাতালের সার্বিক পরিবেশ ও চিকিৎসা সেবায় সন্তোষ প্রকাশ করেন। এছাড়াও হাসপাতালে ১০ বেড আইসিইউ ও ১০ বেড ডায়ালাইসিস সংযোজন করা হবে বলে জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর