শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:০৮ অপরাহ্ন

পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করলে নগদ অর্থ পুরস্কার: ডিএমপি কমিশনার

ভয়েস বাংলা প্রতিবেদক / ৩১ বার
আপডেট : বুধবার, ১১ জানুয়ারী, ২০২৩

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক  আহ্বান জানিয়েছেন আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করার।  যারা তথ্য দিয়ে পুলিশকে সহায়তা করবেন তাদের নগদ অর্থ পুরস্কারেরও ঘোষণা দেন তিনি।

রাজধানীর মোহাম্মদপুরের রায়েরবাজার শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ গেটে মঙ্গলবার (১০ জানুয়ারি) রাতে অসহায়-দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণকালে ডিএমপি কমিশনার এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, বাংলাদেশ পুলিশ চোর-ডাকাতদের পেছনে যেমন দৌঁড়ায়, তেমনি গরিব অসহায় মানুষ যখন বিপদে পড়ে তাদের পাশেও দাঁড়ায়। করোনাভাইরাস মহামারির সময় যখন লকডাউন ছিল, কাজকর্ম বন্ধ ছিল। তখনও পুলিশ খাদ্যসামগ্রী নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছিল। পুলিশ সবসময় চেষ্টা করে চুরি, ডাকাতি রোধ ও আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি মানুষের অভাবের সময় সীমিত সামর্থ্য নিয়ে মানুষের পাশে দাঁড়ানোর। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দারিদ্র‍্যবান্ধব। তিনি যথার্থ উদ্যোগ নিয়েছেন। বাংলাদেশে একজনও গৃহহীন থাকবে না। দারিদ্র্যসীমার নিচে যেন কোনো লোক না থাকে, সেজন্য বয়স্ক ভাতাসহ অনেক কার্যক্রম গ্রহণ করেছেন। তিনি প্রশাসনকেও নির্দেশ দিয়েছেন, সামান্য সামর্থ্য নিয়ে হলেও গরিবের পাশে দাঁড়ানোর।

মাদকের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, সৎপথে জীবনযাপন করলে আমরা আপনাদের সহযোগিতা করবো। চুরি, ডাকাতি, মাদক এসবের ব্যাপারে আমাদের সতর্ক থাকতে হবে। যারা এসব কাজের সঙ্গে জড়িত তাদের ব্যাপারে তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করতে হবে। তথ্য দিয়ে পুলিশকে সাহায্য করা আপনাদের নাগরিক কর্তব্য। এ কর্তব্য পালন করলে আপনাদেরকে নগদ অর্থ দিয়ে পুরস্কার করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর