রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন

পুতিনের দুই মেয়ের ওপর মার্কিন নিষেধাজ্ঞা

ভয়েসবাংলা প্রতিবেদক / ৮৭ বার
আপডেট : বুধবার, ৬ এপ্রিল, ২০২২

ইউক্রেনে আক্রমণের ঘটনায় রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের দুই মেয়ের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাষ্ট্র। বুধবার হোয়াইট হাউজের পক্ষ থেকে এই নিষেধাজ্ঞা জারি করা হয়। নতুন নিষেধাজ্ঞার আওতায় এসেছে রাশিয়ার শীর্ষ সরকারি ও বেসরকারি ব্যাংক।

ফরাসি বার্তা সংস্থা এএফপি এখবর জানিয়েছে, বুধবারের নিষেধাজ্ঞায় রয়েছেন পুতিনের দুই প্রাপ্ত বয়স্ক মেয়ে মারিয়া ভরোন্তোসভা ও ক্যাটেরিনা টিখোনোভা। রুশ প্রেসিডেন্টের সাবেক স্ত্রী লিউডমিলা শেকরেবনেভার গর্ভজাত সন্তান তারা। নতুন নিষেধাজ্ঞায় রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভের স্ত্রী ও মেয়ে এবং রুশ নিরাপত্তা কাউন্সিলের সদস্যরাও রয়েছেন। এছাড়া সাবেক প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদেভ এবং বর্তমান প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিন এর আওতায় এসেছে।

এক বিবৃতিতে হোয়াইট হাউজ জানায়, এসব ব্যক্তিবর্গ রুশ জনগণের অর্থে নিজেদে বিত্তশালী করেছেন। এদের কেউ কেউ ইউক্রেনে পুতিনের যুদ্ধে প্রয়োজনীয় সমর্থন প্রদান করেছেন। পুতিনের দুই মেয়ের কথা ইঙ্গিত করে এক সিনিয়র মার্কিন কর্মকর্তা বলেন, আমরা বিশ্বাস করি পুতিনের অনেক সম্পদ পরিবারের সদস্যদের নামের আড়ালে গোপন রাখা হয়েছে। এই কারণে আমরা তাদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর