রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৫০ পূর্বাহ্ন

পার্লামেন্ট থেকে পদত্যাগ করবেন পিটিআই সদস্যরা: ফাওয়াদ চৌধুরী

ভয়েসবাংলা প্রতিবেদক / ৬২ বার
আপডেট : রবিবার, ১০ এপ্রিল, ২০২২

ইমরান খানের তেহরিক-ই-পাকিস্তান (পিটিআই) দলের নেতা ও সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী জানিয়েছেন, সোমবার দেশটির জাতীয় পরিষদ থেকে তাদের দলের আইণপ্রণেতারা পদত্যাগ করবেন। অনাস্থা ভোটে ইমরান খান ক্ষমতাচ্যুত হওয়ার একদিন পর রবিবার তিনি একথা জানালেন। পাকিস্তানি সংবাদমাধ্যম ডন এখবর জানিয়েছে।

পিটিআই এমএনএদের পদত্যাগের বিষয়টি প্রধানমন্ত্রী পদে পাকিস্তান মুসলিম লিগ-এন এর সভাপতি শেহবাজ শরিফের মনোনয়ন গ্রহণের সঙ্গে সম্পর্কিত ছিল। এই মনোনয়ন নিয়ে আপত্তি তুলেছে পিটিআই। যদিও পরে জাতীয় পরিষদের সচিবালয় পিটিআই’র আপত্তি প্রত্যাখ্যান করে এবং শেহবাজের মনোনয়ন গ্রহণ করেছে।

ইসলামাবাদে সংবাদমাধ্যমের প্রতিনিধিদের সঙ্গে আলাপকালে ফাওয়াদ জানান, পিটিআই’র কেন্দ্রীয় কোর নির্বাহী কমিটির বৈঠকে পুরো পরিস্থিতি পর্যালোচনা করা হয়েছে। তিনি বলেছেন, কোর নির্বাহী কমিটি পরামর্শ দিয়েছে জাতীয় পরিষদের অধিবেশনের শুরুতে পিটিআই সদস্যদের পদত্যাগ করার। শেহবাজ শরিফের মনোনয়নে আমাদের আপত্তি আমলে না নিলে আমরা কাল (সোমবার) পদত্যাগ করব। তিনি জানান, অর্থপাচার মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পথে থাকা শেহবাজ প্রধানমন্ত্রী পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন, এটি চরম অবিচার।

ফাওয়াদ চৌধুরী বলেন, বিদেশিদের দ্বারা মনোনীত ও বিদেশের আমদানি করা সরকার এবং সেই সরকারের প্রধান হিসেবে শেহবাজের মতো মানুষ, পাকিস্তানের জন্য এরচেয়ে অপমানের আর কী হতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর