রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৪৮ পূর্বাহ্ন

পারমাণবিক প্রতিরোধ বাহিনীকে সতর্ক থাকার নির্দেশ পুতিনের

ভয়েসবাংলা প্রতিবেদক / ৮৬ বার
আপডেট : রবিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২২

রাশিয়ার পারমাণবিক প্রতিরোধ বাহিনীকে উচ্চ সতর্ক অবস্থায় থাকার নির্দেশ দিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন পশ্চিমা সামরিক জোট ন্যাটোর সদস্য দেশগুলোর ‘আক্রমণাত্মক বিবৃতি’র প্রতিক্রিয়ায় এ নির্দেশ দিয়েছেন তিনি। রবিবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান।

রাশিয়ার রাষ্ট্র নিয়ন্ত্রিত সংবাদমাধ্যম তাস জানিয়েছে, দেশটির প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু এবং সশস্ত্র বাহিনীর চিফ অব জেনারেল স্টাফ ভ্যালেরি গেরাসিমভের সঙ্গে এক বৈঠকে পুতিন এ নির্দেশ দেন।

তাসের প্রতিবেদনে বলা হয়, প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এক বিবৃতিতে বলেছেন, ‘ন্যাটোর নেতৃস্থানীয় দেশগুলোর ঊর্ধ্বতন কর্মকর্তারা আমাদের দেশের বিরুদ্ধে আক্রমণাত্মক বিবৃতি দেওয়ার অনুমতি দিচ্ছে। তাই আমি প্রতিরক্ষামন্ত্রী এবং সশস্ত্র বাহিনীর চিফ অব জেনারেল স্টাফকে রাশিয়ান সেনাবাহিনীর প্রতিরোধ বাহিনীকে যুদ্ধকালীন সময়ের বিশেষ অবস্থায় রাখার নির্দেশ দিচ্ছি।

পুতিন তার বিবৃতিতে ‘যুদ্ধের দায়িত্বের বিশেষ মোড’-এর কথা বলেছেন। তবে তার এই বক্তব্য তাৎক্ষণিকভাবে স্পষ্ট হওয়া যায়নি বলে জানিয়েছে দ্য গার্ডিয়ান। এর আগে ইউক্রেনে রাশিয়ার চলমান আগ্রাসনে হস্তক্ষেপ না করতে পশ্চিমা দেশগুলোকে হুঁশিয়ারি দিয়েছিলেন পুতিন। তিনি বলেছেন, এর ফলে এমন পরিণতি হতে পারে যা তারা কখনও দেখেনি। এরই মধ্যে তিনি ইউক্রেনে পশ্চিমা হস্তক্ষেপ রোধকল্পে বেলারুশে উন্নত প্রতিরক্ষা ব্যবস্থা এবং কৃষ্ণ সাগরে রুশ নৌবহর মোতায়েন করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর