রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:০২ পূর্বাহ্ন

পাবনা আ.লীগের সভাপতি লাল, সাধারণ সম্পাদক প্রিন্স

ভয়েসবাংলা প্রতিবেদক / ১৮৮ বার
আপডেট : শনিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২২

দীর্ঘ সাত বছর পর সম্মেলনের মাধ্যমে তিন বছরের জন্য পাবনা জেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়েছে। দুই সদস্যের এই কমিটিতে সভাপতি করা হয়েছে বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লালকে। সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে বর্তমান সাধারণ সম্পাদক ও পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্সকে।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) দুপুর ৩টার দিকে পাবনা পুলিশ লাইন মাঠে অনুষ্ঠিত সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়। প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী শেখ হাসিনার নির্দেশে কমিটির ঘোষণা দেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান। কমিটিকে আগামী এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ করারও নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে, সকাল ১১টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলন উদ্বোধন করেন আব্দুর রহমান। ভিডিও কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্য দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, আইসিটি প্রতিমন্ত্রী জোনায়েদ আহমেদ পলকসহ কেন্দ্রীয় নেতারা।

২০২০ সালের ২ এপ্রিল পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি, ভূমিমন্ত্রী, ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধা শামসুর রহমান শরীফ ডিলু মারা যান। তার মৃত্যুর পর দলটির সিনিয়র সহ-সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল রহিম লাল ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

জেলা আওয়ামী লীগ সূত্রে জানা যায়, সর্বশেষ ২০১৪ সালের ২০ ডিসেম্বর পাবনা জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের ১৫ মাস পর ৯৩ সদস্য বিশিষ্ট জেলা কমিটির অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটি। এর মধ্যে ২৫ সদস্যের উপদেষ্টা পরিষদ রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর