শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন

পান থেকে চুন খসলে ওয়াশিংটন ভিসানীতির কথা বলে: কাদের

ভয়েস বাংলা প্রতিবেদক / ৭ বার
আপডেট : শনিবার, ১২ আগস্ট, ২০২৩

পান থেকে চুন খসলেই ওয়াশিংটন ভিসানীতির কথা বলে— এমন অভিযোগ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পৃথিবীর কোনও দেশেই ওয়াশিংটন হস্তক্ষেপ করতে পারে না। তিনি বলেন, ‘শুধুমাত্র বাংলাদেশেই পান থেকে চুন খসলেই আমাদের নিষেধাজ্ঞা দেবে, ভিসানীতি দেবে— এমন হুমকি-ধমকি দেয়।
শনিবার (১২ আগস্ট) বিকালে জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। আওয়ামী লীগের ভাতৃপ্রতীম সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এ আলোচনা সভার আয়োজন করে।
ওবায়দুল কাদের বলেন, গণতন্ত্র আছে বলেই উন্নয়নের মুখ দেখছে বাংলাদেশ। বিএনপি এর সুবিধা নেওয়ার চেষ্টা করে। দেশের উন্নয়নের তারা প্রশংসা করতে পারে না। সব ক্ষমতার মালিক যেখানে আল্লাহ, সেখানে বিএনপি কীভাবে শেখ হাসিনাকে ক্ষমতা থেকে নামাবে। আওয়ামী লীগের উন্নয়নে বিএনপির অন্তর জ্বালা বলে অভিযোগ করে তিনি বলেন, পরাজয়ের ভয়ে বিএনপির এক দফা খাদে পড়ে মরণ যন্ত্রণায় ছটফট করছে। বিএনপির সমাবেশে নেতাকর্মীদের সংখ্যা কমে গেছে। তাদের মিছিল-সমাবেশে দৈর্ঘ্য বেড়েছে ও প্রস্থ কমেছে।
ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল আর বিএনপি লাফালাফি করে এটার (নিষেধাজ্ঞা) সুবিধা নেওয়ার চেষ্টা করে। দেশের উন্নয়নের তারা প্রশংসা করতে পারে না। গণতন্ত্র আছে বলেই উন্নয়নের মুখ দেখছে বাংলাদেশ। সব ক্ষমতার মালিক আল্লাহ, সেখানে বিএনপি কীভাবে শেখ হাসিনাকে ক্ষমতা থেকে নামাবে। কোথাও প্রশ্নের সম্মুখীন হচ্ছে না, কী অপরাধ আওয়ামী লীগের, কী অপরাধ গণতন্ত্রের। গণতন্ত্র আছে বলেই উন্নয়নের মুখ দেখছে বাংলাদেশ। আওয়ামী লীগ বিএনপিকে প্রতিপক্ষ ভাবে, আর তারা আওয়ামী লীগকে শত্রুভাবে— সেটার যাত্রা শুরু করেছিল ২১ আগস্ট। ১৫ আগস্ট কিংবা ২১ আগস্টসহ সব হত্যাকাণ্ড এবং ষড়যন্ত্রের মাস্টারমাইন্ড জিয়া পরিবারের সদস্যরা।
নির্বাচন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিএনপি জানে নির্বাচনে তাদের কী দশা হবে। এই মুহূর্তে নির্বাচন হলে এ দেশের ৭০ ভাগ ভোট শেখ হাসিনাকে দেবে। তিনি যেকোনও সংকট কিংবা সমস্যায় শেখ হাসিনার প্রতি আস্থা রাখতে সারা দেশের মানুষের প্রতি আহ্বান জানান।
ওবায়দুল কাদের বলেন, তত্ত্বাবধায়ক সরকার, পার্লামেন্ট বিলুপ্তি, শেখ হাসিনার পদত্যাগসহ বিএনপির কোনও দাবি মেনে নেওয়া হবে না। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। মন চাইলে নির্বাচনে আসবেন, না হয় যা মন চায়, তা করেন। খালেদা জিয়ার জন্মবার্ষিকী ৬ বার হয় কী করে— এমন প্রশ্ন রেখে তিনি বলেন, ১৫ আগস্ট কীভাবে তার জন্মদিন হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর