রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:১০ পূর্বাহ্ন

‘পাঠান’ মুক্তি দিলে হল জ্বালানোর হুমকি

ভয়েস বাংলা রিপোর্ট / ৩৫ বার
আপডেট : সোমবার, ২৩ জানুয়ারী, ২০২৩

শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোন জুটির চতুর্থ ছবি ‘পাঠান’ ভারতে মুক্তি পাচ্ছে ২৫ জানুয়ারি। মাসখানেক আগে থেকেই নানা বিতর্কে জড়িয়ে পড়েছে এই ছবি। এবার তো হুমকিই দেওয়া হলো, গুজরাটে ‘পাঠান’ দেখানো হলে নাকি সিনেমা হলই জ্বালিয়ে দেওয়া হবে। এমন হুমকি দেওয়ার জেরে অবশ্য ৩৩ বছর বয়সী এক যুবককে গ্রেপ্তার করেছে গুজরাট পুলিশ। ওই যুবক একটি ভিডিও করে সেটা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন।

ভিডিওতে তিনি স্পষ্টই হল মালিকদের হুমকি দিয়ে বলেন, যে হলে ‘পাঠান’ দেখানো হবে সেখানে আগুন জ্বলবে। ভিডিওটি প্রকাশ্যে আসার পরই পুলিশ তাকে গ্রেপ্তার করে। ওই যুবকের নাম সানি শাহ, ওরফে তৌজি। তিনি তার সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে এই ভিডিও পোস্ট করে হুমকি দেন।

পুলিশ জানিয়েছে, ওই যুবকের হুমকির জেরে সাম্প্রদায়িক হিংসার ঘটনা ঘটতে পারে। যেহেতু তিনি হিংসা ছড়ানোয় ইন্ধন জোগাচ্ছেন, তাই তাকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ আরও জানায়, করণি সেনার প্রাক্তন সদস্য হলেন এই সানি শাহ। পুলিশ তার মোবাইল ফোন বাজেয়াপ্ত করেছে ইতোমধ্যে। এই ফোন দিয়েই তিনি ভিডিও বানিয়েছিলেন। শুধু তাই নয়, ভিডিওটি তিনি গুজরাটের সমস্ত হল মালিকদের কাছেও নাকি পাঠিয়েছিলেন। আপাতত পুলিশি হেফাজতে আছেন ওই যুবক।  সেন্সর বোর্ড থেকে সবুজ সংকেত এবং খোদ নরেন্দ্র মোদি এই ছবির বিরোধিতা করতে বারণ
করলেও কোনোভাবেই যেন বিতর্ক থামছে না। মোদি সম্প্রতি দলীয় কর্মীদের স্পষ্ট বার্তা দেন, তারা যেন ‘পাঠান’ নিয়ে অহেতুক বিতর্ক তৈরি না করেন। তারপরও থেমে নেই বিতর্ক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর