শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৫৯ অপরাহ্ন

পাঠানের অগ্রিম বুকিংয়ে বাজিমাত, প্রথম সপ্তাহেই আয় ৩০০ কোটি

ভয়েস বাংলা রিপোর্ট / ৩০ বার
আপডেট : শনিবার, ২১ জানুয়ারী, ২০২৩

শাহরুখ ম্যাজিক কাজ করছে এখন সিনেমা হলগুলিতে। ২০২২ সালে যেখানে একাধিক বড় বাজেটের বলিউড ছবি ফ্লপ করেছে, সেখানে ২০২৩-এর শুরুতেই সম্পূর্ণ আলাদা চিত্র। শাহরুখ খান আর দীপিকা পাড়ুকোনের সিনেমা পাঠানের টিকিট অগ্রিম বুকিং শুরু হয়ে গেছে খুব দ্রুতই।

২০ জানুয়ারি থেকে বিক্রি শুরু হওয়ার কথা ছিল। তবে তার একদিন আগেই বিক্রির ধুম পড়ে যায়। ইতিমধ্যেই দেশের অন্যতম বড় সিনেমা চেইনগুলি ১ লাখের বেশি টিকিট বুক করেছে।

ট্রেড এক্সপার্টসদের মতে, প্রথম দিনে ৩৫ থেকে ৪০ কোটি সংগ্রহের জন্য প্রস্তুত পাঠান। প্রথম সপ্তাহান্তে তা ভারতে ১৫০-২০০ কোটি এবং বিশ্বব্যাপী ৩০০ কোটি আয় করতে পারে। ট্রেড অ্যানালিসিস্ট অতুল মোহন জানিয়েছেন, প্রথম দিনের জন্য অগ্রিম বুকিংয়ের মাধ্যমে ৯০ হাজারটি টিকিট বিক্রি হয়েছে। পিভিআর ৩৫ হাজার ও আইনক্স ৩০ হাজার টিকিট বিক্রি করেছে। সিনেপলিস বিক্রি করেছে ২৫ হাজার টিকিট। আপাতত ১৯ জানুয়ারি রাত ৯টা অবধি হিসেব এটি।

অতুল বলেন, প্রবণতা হল যে প্রথম দিনে অগ্রিম বুকিং সবচেয়ে বেশি হয় এবং তারপর কমে। আমরা এটুকু বলতে পারি শোগুলো ভালো। সিনেপোলিস, পিভিআর, আইনক্সের মতো চেইনে পাঠানকে পাঁচটির মধ্যে চারটি স্ক্রিন দেওয়া হয়েছে। তথ্য অনুযায়ী, সিনেমাটি ইতিমধ্যেই ১৫ কোটি টাকার টিকিট বিক্রি করে ফেলেছে।

ফিল্ম এক্সিবিউটর অক্ষয় রথিরও বিশ্বাস পাঠান প্রথম সপ্তাহেই ১০০-১৫০ কোটির ঘর ছুঁয়ে ফেলবে। সঙ্গে পাঁচ দিনের যে টানা ছুটি এই সিনেমা পাবে তা শাপে বর হবে।

প্রযোজক ও ফিল্ম বিজনেস অ্যানালিসিস্ট গিরিশ জোহর বলেন, বক্স অফিস খুব ডায়নামিক। প্রথম দিনের ও দ্বিতীয় দিনের প্রথমার্ধের অগ্রিম বুকিং করে ফেলেছে। গত বছর সিনেমার যা অবস্থা ছিল তা ভেঙে দিয়েছে পাঠান। যদি সব ঠিক থাকে সপ্তাহের শেষে বিশ্বব্যপী ৩০০ কোটি ছাড়িয়ে যাবে, ভারতে হবে ১৭৫ থেকে ২০০ কোটি।

এই বিপুল আর্থিক সংগ্রহের বড় একটা কারণ হলো- পঠানের টিকিটের মূল্য বেশ বাড়ানো আছে। এটাও অস্বীকার করা যায় না, আছে শাহরুখ ম্যাজিকও। চার বছর ১ মাস পর পর্দায় ফিরবেন কিং খান। শেষ তাকে দেখা গিয়েছিল আনন্দ এল রাইয়ের জিরোতে। সঙ্গে এই ছবিতে একদম না দেখা অ্যাকশন মুডে আসবেন দীপিকাও।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর