রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৪৩ পূর্বাহ্ন

পলাতক জঙ্গি সোহেলের স্ত্রী শিখাসহ দুজন রিমান্ডে

ভয়েস বাংলা রিপোর্ট / ১৩ বার
আপডেট : শনিবার, ৮ এপ্রিল, ২০২৩

মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে আদালত চত্বর থেকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় করা মামলা গ্রেফতার ফাতিমা তাসনীম শিখাসহ দুই জনের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সিটিটিসি বলছে, গ্রেফতার শিখা পলাতক জঙ্গি আবু সিদ্দিক সোহেলের স্ত্রী এবং এই ছিনতাই ঘটনার মূল সমন্বয়ক। রিমান্ডে নেওয়া অপর আসামি হলেন, শিখাকে আশ্রয় দানকারী হুসনা আক্তার।

শনিবার (৮ এপ্রিল) দুই আসামিকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদের ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা সিটিটিসি পরিদর্শক মুহাম্মদ আবুল কালাম আজাদ। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ শেখ সাদীর আদালত তাদের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। এর আগে গতকাল শুক্রবার নারায়ণগঞ্জ থেকে শিখাকে গ্রেফতার করা হয়। ওই সময়ে তার আশ্রয়দাতা হুসনাকেও আটক করা হয়।

গত বছরের ২০ নভেম্বর দুপুরে পুরান ঢাকার জনাকীর্ণ আদালত এলাকায় পুলিশকে স্প্রে নিক্ষেপ করে মইনুল হাসান শামীম ওরফে সামির ওরফে ইমরান এবং আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাবকে ছিনিয়ে নিয়ে যায় তাদের সহযোগী জঙ্গিরা।

এই দুজনই নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের নেতা। পাশাপাশি তারা প্রকাশক ফয়সল আরেফিন দীপন হত্যা মামলায় মৃতুদণ্ডপ্রাপ্ত আসামি। লেখক অভিজিৎ রায় হত্যা মামলাতেও আবু সিদ্দিকের ফাঁসির রায় হয়েছে।

আসামি ছিনতাইয়ের ওই ঘটনায় সহযোগী বেশ কয়েকজনকে গ্রেফতার করে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। তবে প্রায় পাঁচ মাস ধরেই ওই দুই জঙ্গির কোনও হদিস মেলেনি। এ ঘটনায় কোতোয়ালি থানায় কোর্ট পরিদর্শক জুলহাস বাদী হয়ে একটি মামলা করেন। মামলায় অজ্ঞানামা আসামি করা হয় আরও সাত-আট জনকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর