শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:০৮ অপরাহ্ন

পদ্মা সেতু উদ্বোধনে কলকাতাতেও উদ্দীপনার ছোঁয়া, আবেগ শীর্ষেন্দুর

ভয়েসবাংলা প্রতিবেদক / ১৪৭ বার
আপডেট : শুক্রবার, ২৪ জুন, ২০২২

বাংলাদেশের স্বপ্নের সেতু পদ্মা সেতুর উদ্বোধন শনিবার।‌ প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন বাংলাদেশের সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে নির্মিত এই সেতুর। আর এই ঐতিহাসিক ঘটনাকে কেন্দ্র করে উদ্বেলিত শহর কলকাতা। এই শহরের অনেক বাসিন্দার শিকড় ওপার বাংলায়। তাদের স্মৃতিতে উজ্জ্বল পদ্মার স্মৃতি।

শহরের নানা প্রান্তে ভিক্টোরিয়া মেমোরিয়াল, এলগিন রোড, ই মলের পাশে হোর্ডিংয়ে পদ্মা সেতু উদ্বোধনের ছবি। পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠানের সরাসরি সম্প্রচার সকাল ৯টা (ভারতীয় সময়) থেকে বাংলাদেশ গ্যালারিতে প্রদর্শনের আয়োজন করেছে কলকাতা উপ-হাইকমিশন।

কথাসাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায় আবেগাপ্লুত। তিনি বলেন, বাংলাদেশের মানুষের দীর্ঘদিনের স্বপ্নপূরণ হলো। সবচেয়ে বড় কথা, যাতায়াতের ক্ষেত্রে অনেক সময় বাঁচবে। এই সেদিনও স্টিমারে পদ্মা পেরিয়েছি। ছেলেবেলায় তো বাংলাদেশে রাস্তাঘাট বিশেষ ছিল না। দেশটাই তো নদী-নালার। সব মিলিয়ে বেশ নস্টালজিক লাগছে।

পদ্মা সেতু দ্বিতল সেতু। নিচের তলায় রেলপথে চলবে ট্রেন। সেতুর উপরে চার লেনের চওড়া রাস্তায় ছুটবে গাড়ি। অর্থনীতিবিদরা মনে করছেন, এই পদ্মা সেতু বাংলাদেশের জাতীয় উৎপাদন (জিডিপি)-কে এক ধাক্কায় ১.২ শতাংশ বাড়িয়ে দিতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর