শনিবার, ১৮ মে ২০২৪, ১১:২৩ অপরাহ্ন

পণ্য মজুতের বিষয়টি সরকার নিয়ন্ত্রণ করবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ভয়েসবাংলা প্রতিবেদক / ৭০ বার
আপডেট : রবিবার, ১৩ মার্চ, ২০২২

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, এখন থেকে সরকারের ওএমএস (খোলাবাজারে খাদ্যপণ্য বিক্রি) কার্যক্রম আরও বাড়ানো হবে। যাতে পণ্যগুলো ন্যায্যমূল্যে জনগণের কাছে পৌঁছে দিতে পারি। নিত্যপণ্যের সরবরাহ ব্যবস্থা যাতে ঠিক থাকে। পণ্যের মজুতের বিষয়টি সরকার নিয়ন্ত্রণ করবে।

রবিবার বিকেলে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষে অনুষ্ঠিত বৈঠক শেষে এ তথ্য জানান তিনি। বৈঠকে সরকারের চার মন্ত্রী ও একজন প্রতিমন্ত্রীসহ মন্ত্রিপরিষদ সচিব, বিভিন্ন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, পুলিশ পরিদর্শক বেনজীর আহমেদসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, এক বছর আগে প্রতি টন সয়াবিনের দাম ছিল এক হাজার ২৩৫ ডলার, পাম তেল প্রতি টন ছিল এক হাজার ৩২ ডলার। ৯ মার্চ প্রতি টন সয়াবিনের দাম ছিল এক হাজার ৯৩০ ডলার, পাম তেলের দাম হয়েছে এক হাজার ৮৯৭ ডলার। এই অস্বাভাবিক বৃদ্ধির চাপে তেল আমদানি করতে হচ্ছে। চাহিদার ১০ শতাংশ বেশি উৎপাদন হয় না। আমাদের পুরোটাই আমদানিনির্ভর। কাজেই পরিস্থিতি কী হতে পারে তা নিশ্চয়ই উপলব্ধি করছেন। তেলের দাম সহনীয় রাখার জন্য আজকের এই মিটিং। মন্ত্রী বলেন, রোজায় অতিরিক্ত চাহিদা বিবেচনা করে ত্বরিত আমদানির ব্যবস্থা নিতে উদ্যোগ নিয়েছি। আমরা মোটামুটি সবাইকে উৎসাহ প্রদান করবো যাতে করে এসব জিনিস আমদানি করে মার্কেট স্থিতিশীল রাখে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর