রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৪৩ পূর্বাহ্ন

পণ্যের অতিরিক্ত মূল্যে আর জরিমানা নয়, সরাসরি মামলা: বাণিজ্যমন্ত্রী

ভয়েসবাংলা প্রতিবেদক / ৪৫ বার
আপডেট : মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০২২

এখন থেকে কারসাজি করে অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি করলে আর কোনও জরিমানা করা হবে না, সরাসরি তাদের বিরুদ্ধে মামলা করা হবে। সেই মামলায় সর্বোচ্চ তিন বছর পর্যন্ত শাস্তির বিধান রয়েছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

মঙ্গলবার (৩০ আগস্ট) সকালে মন্ত্রণালয়ে এক জরুরি সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান। এর আগে বাজারে পণ্যের সরবরাহ, মজুত ও আমদানি প্রক্রিয়ার অগ্রগতি বিষয়ে সংশ্লিষ্টদের নিয়ে রুদ্ধদ্বার বৈঠক করেন তিনি। এসময় বাণিজ্য সচিব, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক, বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের চেয়ারম্যান, বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারম্যান, ব্যবসায়ীদের সংগঠন এফবিসিআই-এর ভাইস প্রেসিডেন্ট এবং চট্টগ্রাম চেম্বার অব কমার্সের সভাপতিও উপস্থিত ছিলেন।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, বাজার নিয়ন্ত্রণে কঠোর অবস্থানে যাচ্ছে সরকার। কোনও সিন্ডিকেট, নৈরাজ্য, একচেটিয়া ব্যবসা আর মানা হবে না। অস্থিরতা কমাতে জ্বালানি তেলের দাম কমানো, বিভিন্ন নিত্যপণ্যের ওপর থেকে শুল্ক প্রত্যাহার, বেসরকারি উদ্যোগে চাল আমদানির সুফল জনগণকে এবার দিতে চায় সরকার। এ জন্য করণীয় নির্ধারণে আজকের এ বৈঠক অনুষ্ঠিত হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর