রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:২৮ পূর্বাহ্ন

নীরবতা ভাঙলেন পাঠান, দিলেন উপদেশ

ভয়েস বাংলা রিপোর্ট / ২৪ বার
আপডেট : শুক্রবার, ২৭ জানুয়ারী, ২০২৩

মুক্তির পর প্রত্যাশাকেও ছাড়িয়ে যাচ্ছে শাহরুখ খানের নতুন সিনেমা ‘পাঠান’। বক্স অফিসে রীতিমতো তাণ্ডব করছে এটি। অতীতের সমস্ত রেকর্ড ভেঙে প্রথম দিনে ১০৬ কোটি রুপি আয় করেছে। এমনকি দ্বিতীয় দিন ছবিটির আয় ছিলো ১১৪ কোটি রুপি। ফলে মাত্র দুই দিনেই ছবিটির বিশ্বব্যাপী আয় ছাড়িয়েছে ২২০ কোটি রুপি।

ভারত এবং বিশ্বজুড়ে ‘পাঠান’ ঝড় তুললেও দুদিন চুপ করে ছিলেন শাহরুখ খান। যেন দীর্ঘদিন পর পাওয়া কষ্টার্জিত সাফল্য একান্তেই অনুভব করছিলেন। অবশেষে শুক্রবার (২৭ জানুয়ারি) মুখ খুললেন কিং অব রোম্যান্স। তবে সরাসরি কিছু বললেন না। পরোক্ষভাবে বুঝিয়ে দিলেন, তিনি ফিরে আসেননি, বরং তিনি সবসময়ই ছিলেন, এখন শুধু অবস্থার জানান দিয়েছেন।

srk 11শাহরুখ খানসোশ্যাল হ্যান্ডেলে একটি স্ট্যাটাস দিয়েছেন শাহরুখ। ১৯৯৭ সালে মুক্তি পাওয়া হলিউড সিনেমা ‘গ্যাচা’র একটি সংলাপ উদ্ধৃত করে তিনি বলেন, সাঁতরে ফিরে আসার জন্য কিছু বাঁচিয়ে রাখিনি আমি। আসলে আমার মনে হয় জীবন এমনই। ফিরে আসার কোনও পরিকল্পনা হয় না। এগিয়ে যাওয়াই জীবন। ফিরে এসো না, যেটা শুরু করেছিলে, তা শেষ করো। একজন ৫৭ বছর বয়সী ব্যক্তির পক্ষ থেকে ছোট্ট এই উপদেশ।

শাহরুখের কথার মর্ম বুঝতে কষ্ট হয়নি কারোর। তাই মন্তব্যের ঘরে ভালোবাসার স্রোতধারা বইয়ে দিয়েছেন অনুসারীরা।

গত ২৫ জানুয়ারি বিশ্বের শতাধিক দেশের ৮ হাজার পর্দায় মুক্তি পেয়েছে ‘পাঠান’। যে হারে ছবিটি ব্যবসা করছে, তাতে বিস্ময়কর ইতিহাস সৃষ্টি করতে পারে বলে ধারণা বিশ্লেষকদের। তাদের অনুমান, তৃতীয় ও চতুর্থ দিনেও ‘পাঠান’র রেকর্ড পরিমাণ আয় হতে যাচ্ছে।

‘পাঠান’ নির্মাণ করেছেন সিদ্ধার্থ আনন্দ। এতে শাহরুখ খানের নায়িকা দীপিকা পাড়ুকোন। আর ভিলেন চরিত্রে আছেন জন আব্রাহাম। এছাড়াও অভিনয় করেছেন ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা প্রমুখ। ছবিটির বাজেট প্রায় ২৫০ কোটি রুপি। প্রযোজনায় যশরাজ ফিল্মস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর