রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৫০ পূর্বাহ্ন

নির্বাচন নিয়ে কোনও মন্তব্য করতে চাই না: জাপানি রাষ্ট্রদূত

ভয়েস বাংলা রিপোর্ট / ১৩ বার
আপডেট : বুধবার, ১৭ মে, ২০২৩

বাংলাদেশের অভ্যন্তরীণ পরিস্থিতি ও রাজনীতি নিয়ে খোঁজখবর রাখলেও আগামী জাতীয় নির্বাচন নিয়ে জাপানের রাষ্ট্রদূত আইওয়ামা কিমিনোরি বলেন, নির্বাচন নিয়ে কোনও মন্তব্য করতে চাই না।

বুধবার (১৭ মে) নর্থ সাউথ ইউনিভার্সিটির সিন্ডিকেট হলে ‘হিমালয় থেকে বঙ্গোপসাগর: বাংলাদেশ, জাপান, ভারতের ত্রিপাক্ষিক অংশীদারিত্বে নতুন সম্ভাবনা’ শীর্ষক এক আলোচনা সভায় জাপানের রাষ্ট্রদূতকে নির্বাচন নিয়ে প্রশ্ন করা হলে তিনি মন্তব্য করেন।

জাপানি রাষ্ট্রদূত আইওয়ামা কিমিনোরি বলেন, ৫০ বছরের বেশি সময় ধরে বাংলাদেশের উন্নয়ন অংশীদার জাপান। এই সময়ের মধ্যে বাংলাদেশে অনেকগুলো সরকার ছিল। তাদের কারও সঙ্গে সম্পর্ক হয়তো ভালো ছিল এবং কারও সঙ্গে হয়তো তত ভালো সম্পর্ক ছিলো না, তবে সেটি আমি জানি না। তিনি বলেন, জাপান এর আগেও বাংলাদেশের উন্নয়নের অংশীদার ছিল এবং ভবিষ্যতেও থাকবে।

কূটনীতিকরা যে দেশে কাজ করে, ওই দেশের অভ্যন্তরীণ বিষয় সম্পর্কে খোঁজখবর রাখে। আমি জার্মানিতে কাজ করেছি। সেখানকার অভ্যন্তরীণ অবস্থা ও রাজনীতি সম্পর্কে খোঁজখবর রাখতাম। আমি যুক্তরাষ্ট্রে থাকার সময়ে সেখানকার অভ্যন্তরীণ রাজনীতির খবর রাখতাম। এটি খুবই স্বাভাবিক বলে তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর